1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
কক্সবাজার-টেকনাফ সড়কে ডিভাইডার স্থাপন জরুরী অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন কাউন্সিলর বাবু উখিয়ায় ৫৭ ধারার মামলা থেকে সাংবাদিক জসিম আজাদসহ ৫ জনকে অব্যাহতি ঝরা পাতার কবিতা | অন্তিক চক্রবর্তী কারাভোগের পর দেশে ফিরেছে ২৪ বাংলাদেশি উখিয়ার রুমখাঁ বড়বিলে জমি দখলের পায়তারা করছে স্থানীয় হাসন আলী শুদ্ধ বাংলা ভাষা চর্চার অঙ্গীকার অনলাইন প্রেসক্লাব সদস্যের ভাষা শহীদদের প্রতি উখিয়া অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি উখিয়ায় সাংবাদিককে হামলার ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর সহ ২জনের বিরুদ্ধে মামলা সাংবাদিক শরীফ আজাদ’র উপর হামলায় কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের নিন্দা

শুধুমাত্র মুখে নয়, বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করতে হবে : মাশরাফি

  • Update Time : শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯
  • ২৯ Time View

ডিবিডিনিউজ ডেস্ক

শুধুমাত্র মুখে নয়, বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করার আহ্বান জানিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগে ঐক্যের ডাক দেন তিনি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নড়াইল ও লোহাগড়ায় দিনব্যাপী নানা কর্মসূচিতে অংশ নিয়ে মাশরাফি এসব কথা বলেন।

জাতীয় শোক দিবসের শুরুতেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে কর্মসূচি শুরু করেন সাংসদ মাশরাফি। এরপর জেলা শিল্পকলা অ্যাকাডেমি অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মাশরাফি বিন মোর্ত্তজা।

আলোচনা সভায় দেওয়া নিজের বক্তব্যের শুরুতেই সাংসদ মাশরাফি বিন মোর্ত্তজা জাতির জনক বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট রাতে শহীদ হওয়া সকল সদস্যের প্রতি শ্রদ্ধা জানান। এ সময় তিনি শোক দিবসকে বাঙ্গালি জাতির জীবনে এক কালো অধ্যায় বলে উল্লেখ করেন।

তিনি বলেন, ‘শুধু মুখে নয়,বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করতে হবে, বঙ্গবন্ধুর আদর্শের চর্চা করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ মানে দুর্নীতি না করা এবং দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো। বঙ্গবন্ধুর আদর্শ মানে জনগণের ভালবাসা অর্জন করা ও জনগণের কল্যাণে কাজ করে যাওয়া।’

তিনি আরও বলেন, ‘আমরা যত কর্মসূচিই আয়োজন করি না কেন, এগুলো কোনো কাজেই আসবে না, যদি না আমরা সত্যিকার অর্থে জাতির জনকের আদর্শকে ধারণ করে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে যার যার অবস্থান থেকে তাকে সহযোগিতা না করি।’

সাংসদ মাশরাফি বিন মোর্ত্তজা তার বক্তব্যে নড়াইল জেলার সকল স্তরের সরকারি, বেসরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জনসেবা নিশ্চিত করার জন্য সঠিকভাবে দায়িত্ব পালনের আহবান জানান। তাহলেই জেলা প্রশাসনের এই আয়োজন সার্থক হবে বলে জানান নড়াইল এক্সপ্রেস নামে খ্যাত মাশরাফি বিন মোর্ত্তজা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আনজুমান আরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুদক কমিশনার(তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন খান নিলু, সিভিল সার্জন ডা. মো. আসাদুজ্জামান মুন্সী, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস।

আলোচনা অনুষ্ঠান শেষে সাংসদ মাশরাফি বিন মোর্ত্তজা লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন।

সেখানে প্রধান অতিথি হিসেবে দেওয়া বক্তৃতায় মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, ‘বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন এই বাংলায় নিপীড়িত মানুষেরা তাদের অধিকার ফিরে পাবেন। স্বপ্ন পূরণের সুযোগ পেলেও তিনি তা শেষ করে যেতে পারেননি। তারই সুযোগ্য মেয়ে জননেত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন, দেশের উন্নয়ন করছেন, তাই আমাদের সকলের দায়িত্ব নেত্রীর সাথে দেশের উন্নয়নে, এলাকার উন্নয়নে কাজ করা।’

শোক দিবস শুধু আনুষ্ঠানিকতার জন্য পালন না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমাদের মধ্যে অনেকেই আছেন, যারা এই দিনে শুধু বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে বাসায় গিয়ে সবকিছু ভুলে যায় ।এটা তো বঙ্গবন্ধুকে স্মরণ করা হলো না। বঙ্গবন্ধু কি করতে চাইতেন, উনি বাংলাদেশকে কেমন বাংলাদেশ হিসেবে গড়তে চাইতেন, সেই মোতাবেক কাজ করলেই বঙ্গবন্ধুকে প্রকৃত স্মরণ করা হবে বলে আমি মনে করি।’

তিনি আরও বলেন, ‘যখনই কারো সঙ্গে কথা হয়, তখনই আমরা শুধু সমস্যার কথা শুনি। এখন শুধু সমস্যা নিয়ে পড়ে থাকলে হবে না। এর সমাধানের পথ আমাদের খুঁজে বের করতে হবে। আমি এসেছি সেই সমাধান যাত্রার সূচনা করতে।

স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘অভিজ্ঞতা কোনোদিন টাকা দিয়ে কেনা যায় না। আপনারা অভিজ্ঞ, আপনাদের এই অভিজ্ঞতাকে আমি শ্রদ্ধা জানাই। আপনাদের এই অভিজ্ঞতাকে কাজে লাগালে আমাদের এলাকায় আর কোনো সমস্যা থাকবে না।’

এ সময় অতীতের সকল বিভেদ ভুলে সাংসদ মাশরাফি সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি বলেন, ‘আর কোনো গ্রুপিং নয়, আওয়ামীলীগের একটাই গ্রুপ। তা হলো জননেত্রী শেখ হাসিনার গ্রুপ।’

তাই নেত্রীর হাতকে শক্তিশালী করতে, উন্নয়নকে ত্বরান্বিত করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় সবকিছু ভুলে সকলকে নিয়ে ঐক্যবদ্ধ আওয়ামীলীগ গড়ার ডাক দেন সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন নড়াইল জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড.সুবাস চন্দ্র বোস। সভাটি সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন খান নিলু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শিকদার আব্দুল হান্নান(রুনু), শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিশ্বনাথ গাঙ্গুলী, পৌর মেয়র ও যুবলীগ সভাপতি আশরাফুল আলম, লোহাগড়া উপজেলা ভাইস-চেয়ারম্যান কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইতি, নড়াইল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক মনজুরুল করিম মুন, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী আলাউদ্দিন, সহ-সভাপতি ফয়জুল হক(রোম), সহ-সভাপতি ও জয়পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান, সহ-সভাপতি লে.কমান্ডার (অব)আব্দুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান শেখ শিয়ানুক রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সালাউদ্দিন মুন্না, প্রচার সম্পাদক সেলিম মোল্লা, পৌর আওয়ামীলীগ সভাপতি ও ইউনিয়ন চেয়ারম্যান কাজী বনি আমিন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মতিয়ার রহমান, লাহুড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান দাউদ হোসেন, মল্লিকপুর ইউনিয়ন চেয়ারম্যান মোস্তফা কামাল, লোহাগড়া ইউনিয়ন চেয়ারম্যান ও যুবলীগ সাধারণ সম্পাদক নজরুল শিকদার, বণিক সমিতির সভাপতি শরিফুল ইসলাম, চুন্নু খান, নলদীর পাখি চেয়ারম্যান, শালনগরের সাবেক চেয়ারম্যান লাবু মিয়া, সাবেক ছাত্রনেতা নুরুজ্জামান, উপজেলা ছাত্রলীগ সভাপতি মুন্সী জোসেফ হোসেন, সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রাশেদ, পৌর ছাত্রলীগ সভাপতি মো. ইমদাদুল হকসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা। এছাড়াও যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতারা উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com