1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

লিখিত অভিযোগ পাননি বলে ইব্রাহীম আজাদের অপকর্মকে জেলা ছাত্রলীগের সমর্থন?

  • Update Time : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ৩২৬ Time View

ডিবিডি ডেস্ক : উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম আজাদের যৌন লালসার শিকার হওয়া রোহিঙ্গা ক্যাম্পে চাকরি প্রত্যাশী অসংখ্য স্থানীয় ও রোহিঙ্গা নারীর নগ্ন, অর্ধনগ্ন ছবি বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালসহ একাধিক গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গত ৪ ডিসেম্বর থেকে চাওর হলে সারাদেশ জুড়ে সমালোচনার ঝড় উঠে। বিভিন্ন মহল থেকে তার অপসারনের দাবী উঠে তীব্রভাবে। কিন্তু ঘটনার ২৪ দিন অতিবাহিত হলেও এখনো দায়িত্বে বহাল রয়েছে সেই ছাত্রলীগ নেতা। ঘুম ভাঙেনি কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি সম্পাদকের ।

গত ৭ ডিসেম্বর বিকেলে ফোনালাপকালে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন জানিয়েছিলেন, দুয়েক দিনের মধ্যে বাতিল কিংবা পুনর্গঠনের সিদ্ধান্ত আসতে পারে।

তিনি তখন আরও বলেছেন, উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি, সম্পাদকের বিরুদ্ধে নারী কেলেঙ্কারী ও মাদক সংশ্লিষ্টতার বেশ কিছু অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত চলছে। দুয়েকদিনের মধ্যে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু তিনি এরই মধ্যে করোনা পজিটিভ হলে বিষয়টি থমকে যায়। তবে তিনি এখন অনেকটাই সুস্থ।

এই প্রতিবেদক আজ সোমবার (২৮ডিসেম্বর ) রাতে জেলা সভাপতি সাদ্দাম হোসেনের সাথে আবার যোগাযোগ করলে তিনি ভিন্ন সুরে কথা বলেন। তিনি বলেন আমরা পত্রিকার মাধ্যম ছাড়া কোন লিখিত অভিযোগ পাইনি। পত্রিকার বিষয়টি আমরা তদন্ত করছি। আমাকে ছাড়া সম্পাদক একা কোন সিদ্ধান্ত নিতে পারেনি। আমি আর সম্পাদক তদন্ত করে ব্যবস্থা গ্রহন করব।

তদন্ত করতে কতদিন লাগবে জানতে চাইলে তিনি বলেন, আমি এখনো সুস্থ নয়। সুস্থ হলে তিনি ব্যবস্থা গ্রহনের কথা জানান।

নারী কেলেঙ্কারীর অভিযোগ উঠা উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম আজাদের সাথে যোগাযোগ করা হলে তিনি তখন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন করতে একটি মহল তার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র করছে। দায়িত্ব পাওয়ার পর থেকে ৫ ইউনিয়নের কমিটি বিলুপ্ত করা হয়। পরবর্তীতে রাজাপালং, পালংখালী, হলদিয়াপালং ইউনিয়ন কমিটি করা হয়। এছাড়াও উখিয়ায় ৫ ইউনিয়নের ৪৫ ওয়ার্ডের মধ্যে ১৩টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। তৎমধ্যে রাজাপালং ৫টি ওয়ার্ড, পালংখালীর ৪টি ওয়ার্ড এবং হলদিয়াপালংয়ের ৪টি ওয়ার্ড বলে তিনি জানান।

সভাপতি মকবুল হোসাইন মিথুন ও সাধারণ সম্পাদক ইব্রাহীম আজাদ তাদের কর্মকান্ডের এমন কীর্তিকলাপ পাল্টা-পাল্টি জাহির করলেও সাধারণ সম্পাদক ইব্রাহীম আজাদের সাথে বিভিন্ন নারীর অন্তরঙ্গ ছবি প্রকাশকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সর্বত্র আলোচনা-সমালোচনার ঝড় উঠে। দাবী উঠে সাংগঠনিক কঠোর সিদ্ধান্তের। কিন্তু ২৪ দিন অতিবাহিত হওয়ার পরও জেলা ছাত্রলীগ এখনও নিতে পারেননি দৃশ্যমান কোন সিদ্ধান্ত। ঘুম যেনো তাদের ভাঙছেইনা!

উল্লেখ্য, গত ২০১৮ সালের ২০ এপ্রিল কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোর্শেদ হোসাইন তানিম স্বাক্ষরিত ৪ সদস্য বিশিষ্ট উখিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন। কমিটিতে মকবুল হোসাইন মিথুনকে সভাপতি, তারেক হোসাইন মানিককে সহ-সভাপতি, ইব্রাহীম আজাদকে সাধারণ সম্পাদক এবং আবছার উদ্দিন শান্তকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com