1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

রোহিঙ্গা ক্যাম্পে নানা কর্মসূচির মধ্য দিয়ে নারী দিবস উদযাপন

  • Update Time : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১৫৮ Time View

নিজস্ব প্রতিবেদক : সারাবিশ্বের সাথে মিল রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কক্সবাজারের উখিয়া বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে। দিবসটিতে “করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ‘নারীর অধিকার ও অবস্থান’ তুলে ধরা হয়।

আন্তর্জাতিক দাতাসংস্থা এমডিএম, কেএনএইচ, ইউনিসেফ, স্টেটিট চাইল্ড ও ইডোকোর সহয়তায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা “সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)” এর উদ্যোগে সোমবার (৮ মার্চ) উখিয়া ১৫ নং রোহিঙ্গা ক্যাম্পে দিন ব্যাপী দিবসটি পালিত হয়।

নারী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কর্মশালায় উপস্থিত ছিলেন, দাতা সংস্থা এমডিএম এর প্রতিনিধি এমএইচপিএসএস কো-অর্ডিনেটর মোরাদ জং বাইরান্ট আফেদীন, জিবিভি কো-অর্ডিনেটর এনজেলেস মার্টিনেজ, এমএইচপিএসএস ডেপুটি কো-অর্ডিনেটর সানজিদা সাহনাজ, জিবিভি ডেপুটি কো-অর্ডিনেটর ডাক্তার সায়েদা মোশরেফা জাহান, প্রোগ্রাম অফিসার রোখসানা কামাল বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাস এর এমএইচপিএসএস প্রজেক্ট কো-অর্ডিনেটর সাইকোলজিষ্ট তারিকুল ইসলাম, এসডব্লিউসিআরআরআরসি প্রজক্ট কো-অর্ডিনেটর সাইকোলজিষ্ট তৌহিদুল মোস্তফা, সাইকোলজিষ্ট হাফিজ আল আসাদ, প্রটেকশন অফিসার রফিক উদ্দিন সহ বিভিন্ন কর্মকর্তাগণ।

নারী দিবসের আলোচনা সভা ও কর্মসূচি শেষে রোহিঙ্গা নারী, পুরুষ ও প্রতিবন্ধীদের মাঝে এনজিও সংস্থা স্কাস এর পক্ষ থেকে নানা জাতের সবজি ও ফুলের চারা বিতরণ করা হয়।

এদিকে কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অবস্থিত ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com