1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

রামু’তে সোনার বাংলা ক্রীড়া সংঘের উদ্যোগে ফ্রি খৎনা ক্যাম্প অনুষ্ঠিত

  • Update Time : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ২৮ Time View

 শাহীন মাহমুদ রাসেল :

সৃষ্টির সেবা করা জগতের মধ্যে সর্বোত্তম কাজ। মানুষ মানুষের সেবা বা সৃষ্টির সেবার মাধ্যমে স্রষ্টার প্রিয় হতে পারে। যে সৃষ্টির সেবা করবে, আল্লাহ তাকে নিজ করুণার চাদর দ্বারা আচ্ছাদন করে রাখবেন। এজন্য সৃষ্টির সেবা বান্দার জন্য অতীব গুরুত্বপূর্ণ এবং মহৎ কাজ। আর সৃষ্টির প্রতি দয়া বা অনুগ্রহের মাধ্যমে বান্দা আল্লাহ তা’আলার অনুগ্রহ প্রাপ্ত হয়। সোনার বাংলা ক্রীড়া সংঘের উদ্যোগে ১৫ বছর পূর্তি উপলক্ষে রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের দক্ষিণ মিঠাছড়ি সরকারি প্রথমিক বিদ্যালয়ের হল কক্ষে রবিবার (১৫ ডিসেম্বর) গরীব, দুস্থ ও অসহায় শিশুদের বিনামূল্যে দিনব্যাপী ফ্রি খৎনা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সোনার বাংলা ক্রীড়ে সংঘের সভাপতি রায়হান মাহবুব নাসিমের সভাপতিত্বে দঃমিঠাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলরুবা আখতার সকাল ৯ টায় দিনব্যাপী ফ্রি খৎনা ক্যাম্পের উদ্বোধন করেন।

দিনব্যাপী ফ্রি ক্যাম্প পরিচালনা করেন সোনার বাংলা ক্রীড়ে সংঘের সাধারণ সম্পাদক যুব সংগঠক ও সমাজকর্মী সাইদ হোসাইন আকাশ। পর্যায়ক্রমে ফ্রি খৎনা ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন করেন দঃমিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুছ ভুট্টো।

এসময় উপস্থিত ছিলেন, শিক্ষক জামাল হোসাইন চৌধুরী, আবদুল জব্বার, হোসনে আরা, সাংবাদিক শাহীন মাহমুদ রাসেল, সোনার বাংলা ক্রীড়া সংঘের সিনিয়র সদস্য মকছুদুর রহমান, দেলোয়ার হোসাইন সাঈদী, মাহমুদুল হক, আবু হুবাইব পুতু, রাশিদুল আমিন মাঈন, আরিফুল হক, খাইরুল আমিন, জাফরুল আলম টিপু, রিসাত, আরাফাত, আমান উল্লাহ আমান, আমান উল্লাহ, আবদুর রহমান বাহাদুর সহ প্রমুখ।

এসময় সংগঠনের নেতারা বক্তব্যে বলেন, সুন্নতে খৎনা প্রতিটি বাচ্চাদের করা অনিবার্য। সুন্নতে খৎনা না করার জন্য অনেকের ইনফেকশনের সম্মুখীন হতে হচ্ছে। সুন্নতে খৎনা শুধুমাত্র মুসলিম সম্প্রদায় করে থাকে তাদের মধ্যে কোন ইনফেকশন দেখা যায় না। কিন্তু যে সব সম্প্রদায় খৎনা দেয়না তাদের মধ্যে ইনফেকশনের পরিমাণ ব্যাপকভাবে দেখা দিচ্ছে। এমসয় তাররা বিজয় দিবসসহ বিভিন্ন দিবসে এরকম কল্যাণমুখী কাজে অন্যান্য প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শতাধিক শিশুকে খৎনা করা হয়, এদের প্রত্যেককে লুঙ্গি, গামছা, টুপি ও ফ্রি ঔষধ দেয়া হয়। এছাড়াও ২০০৪ সাল থেকে অত্র অঞ্চলে সুবিধা বঞ্চিত হতদরিদ্র জনসাধারণেরর মধ্যে ফ্রি চক্ষু চিকিৎসা, মহিলাদের ফ্রি মেডিকেল ক্যাম্প, নগদ অর্থ বিতরণ, টিউবওয়েল স্থাপন, ঢেউটিন বিতরণ, শীতবস্ত্র বিতরণ, খাদ্যসামগ্রী বিতরণ, কুরবানির মাংস বিতরণ, রিক্সা বিতরণ, ইফতারসমগ্রী বিতরণ, সেলাই মেশিন বিতরণ, গৃহ নির্মাণ, মসজিদ নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রাচীর নির্মাণ, বস্ত্র বিতরণ, শিক্ষাসামগ্রী বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের বেতন, শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও প্রিন্টার বিতরণ সহ অসংখ্য সেবামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com