1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

মুজিববর্ষে গৃহহীনদের দেওয়া ঘরে ঠাঁই হল সাবেক সংসদ সদস্য এনামুলের

  • Update Time : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৬৫ Time View

ডিবিডি ডেস্ক: ময়মনসিংহের গফরগাঁও উপজেলার দুবারের সাবেক সাংসদ এনামুল হক জজ মিয়ার আশ্রয় মিলেছে সরকারের আশ্রয়ণ প্রকল্পের ঘরে। মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর তিনি বরাদ্দ পেয়েছেন। গতকাল শনিবার গফরগাঁওয়ের সাংসদ ফাহমি গোলন্দাজ বাবেল ঘরের কাগজপত্র সাবেক সাংসদের হাতে তুলে দেন।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, এনামুল হকের বাড়ি ময়মনসিংহের গফরগাঁও উপজেলায়। তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টির হয়ে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। সাংসদ থাকার সময় তিনি রাজধানী ঢাকায় থাকতেন। পরবর্তী সময়ে তাঁর স্ত্রী ও সন্তানেরা দেশের বাইরে চলে যান। জাতীয় পার্টি রাষ্ট্রক্ষমতা ছাড়লে তিনি গফরগাঁওয়ে গিয়ে বসবাস শুরু করেন। দিনে দিনে তাঁর আর্থিক অবস্থা খারাপ হয়ে যায়। বর্তমানে তাঁর স্ত্রী ও সন্তানেরা ঢাকায় ও দেশের বাইরে বসবাস করছেন। আর তিনি গফরগাঁও পৌর শহরে একটি ভাড়া বাড়িতে বসবাস করেন। সরকারি ঘর পাওয়ার পর তিনি ওই বাড়িতে বসবাস করবেন।

গফরগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, এনামুল হক জজ মিয়া সাবেক সাংসদ। বর্তমানে তাঁর নিজের বাড়ি না থাকায় তিনি সরকারে আশ্রয়ণ প্রকল্পের আওতায় একটি ঘর পেয়েছেন।

গফরগাঁওয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজুল ইসলাম বলেন, ব্যক্তিগত নানা কারণে সাবেক সাংসদ এনামুল হকের আর্থিক অবস্থা খারাপ। গফরগাঁও পৌর শহরের শিলাশী এলাকায় একটি বাড়িতে তিনি ভাড়া থাকেন। বিষয়টি জানার পর গফরগাঁওয়ের বর্তমান সাংসদ ফাহমি গোলন্দাজ নির্দেশ দিয়েছিলেন তাঁর জন্য একটি ঘর বরাদ্দ করতে। গতকাল ঘরটি তাঁকে বুঝিয়ে দেওয়া হয়েছে। ফেব্রুয়ারি মাসের শুরু থেকেই তিনি ওই ঘরে বসবাস করবেন।

গতকাল শনিবার উপজেলা সম্মেলন কক্ষে সাংসদ ফাহমি গোলন্দাজ ঘরের চাবি তুলে দেন এনামুল হকের হাতে। ঘরের চাবি পেয়ে তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com