1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

মুক্তিযুদ্ধ মঞ্চের সম্পাদকসহ ৩ জন আটক

  • Update Time : সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ২০ Time View

ডিবিডিনিউজ২৪ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পরই  ডাকসু ভিপি নুরের ওপর হামলাকারী মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুনসহ ৩ জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর শাহবাগ এলাকা থেকে তাদের আটক করা হয়।

মামুন ছাড়া অন্য আটকরা হলেন- ইয়াসির আরাফাত তুর্য ও নাম না জানা আরেক জন। তাদের মিন্টুরোডের গোয়েন্দা কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গোয়েন্দা সূত্র জানায়, ঢাবিতে নুরের ওপর হামলার ঘটনায় গোয়েন্দারা সেখানকার সিসিটিভির ফুটেজ ও তথ্য প্রমাণের ভিত্তিতে ডাকসু ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় মুক্তিযুদ্ধা মঞ্চের সাধারণ সম্পাদক মামুনসহ ৩ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এছাড়া সংগঠনের সভাপতি বুলবুলকে আটকের চেষ্টা চলছে। আল মামুন বর্তমানে ডিবি কার্যালয়ে আছে বলে জানা গেছে।

এবিষয়ে গোয়েন্দা কর্মকর্তা আবদুল বাতেন জানান, ঢাবিতে ডাকসু ভিপি নুরের ওপর হামলা ও ঢাবির পরিবেশ অস্থিতিশীল করে তোলার অভিযোগে  মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মামুনসহ ৩ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে হামলায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক এবং সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, রোববার (২২ ডিসেম্বর) দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে হামলার শিকার হন ভিপি নুর ও তার কর্মীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইটপাটকেল ছোড়েন।

হামলায় অন্তত ২২ জন আহত হন। নুরসহ আহত ছয়জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে ফারাবীকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। আজ দুপুরে ফারাবিকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। তার অবস্থা উন্নতির দিকে বলেছেন চিকিৎসকরা। এ ঘটনায় ঢাকা  মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানান হাসপাতাল পরিচালক ব্রি. জে. নাসির উদ্দিন আহমেদ। এছাড়া আহত বাকিরা চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।-জাগরণ

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com