1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

মাস্ক ব্যবহার নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • Update Time : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ১১০ Time View

ডিবিডি ডেস্ক : করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য মাস্ক ব্যবহার নিশ্চিতে ফের মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৯ অক্টোবর) মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে সীমিত এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রিপরিষদের অন্য সদস্যরা সচিবালয় থেকে ভার্চুয়াল এই সভায় যোগ দেন।

সচিব জানান, আজকের বৈঠকে স্পেশাল আলোচনা হয়েছে কোভিড নিয়ে। কোভিড নিয়ে আমরা সব জায়গার পরিস্থিতি দেখছি, ইন্টারন্যাশনাল রিপোর্ট দেখছি। বিশেষ করে আমেরিকা ইউরোপে আবার ব্যাপক প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। সেজন্য প্রধানমন্ত্রী বেশ কয়েকদিন ধরে মিটিং-মিছিল নিয়ে কথা বার্তা বলছেন। সেখানে বিশেষভাবে নজর দিচ্ছে, সবাই যেন একটু কেয়ারফুল থাকি। পার্টিকুলারলি আমাদের পক্ষ থেকে যে কাজটি করছি আমরা যেন সবাই মাস্ক ব্যবহার করি, বাকি কি হবে না হবে সেটা তো আনসার্টেন বিষয়। মাস্ক যদি আমরা সবাই ব্যবহার করি তাহলে অটোমেটিক আমাদের ইনফেকটেড হওয়ার সম্ভবনা অনেক কমে আসে। যেভাবে হোক মানুষকে আরেও বেশি করে সচেতন করতে হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, অনেকের মধ্যে একটু রিলাক্স ভাব আছে। কোনোভাবেই পাবলিক প্লেস, মসজিদ কিংবা গ্যাদারিং, সামনে যে দুর্গা পূজা আসবে সেসব অনুষ্ঠানে কোনভাবেই যেন মানুষ মাস্কছাড়া না আসে। এটা আরো তাদের ইনফোর্স করা হবে। প্রধানমন্ত্রী এবং মন্ত্রীসভা এটা দৃঢ় আশা প্রকাশ করেছেন যে, সবাই সচেতন হয়ে অন্তত মাস্ক ব্যবহারে আরেকটু বেশি মনোযোগী হবেন। তাহলে অটোমেটিকালি আমরা এটি থেকে রিলিজ পাবো। আমাদের মূল বিষয় হলো সবাই যেন মাস্ক ইউজ করে।

তিনি বলেন, গতকাল কমিশনারস কনফারেন্স ছিলো সেখানে আমরা ক্লিয়ার ইন্সট্রাকশন দিয়েছি, ইসলামিক ফাউন্ডেশনকে আমরা বলে দিছি তারা যেন ইমামদের মাধ্যমে সব মসজিদ থেকে দিনে অন্তত জোহর এবং মাগরিবের নামাজের পরে মাইক বা সমনাসামনি যখন জামাত পড়বেন তখন বললবেন। প্রত্যেকটা মসজিদ, বাজার, মার্কেট বা অন্যান্য গণ জমায়েত যেখানে হয় সব জায়গায় যেন স্লোগানের মতো থাকে যে মাস্ক ছাড়া কেউ প্রবেবেশ করবেন না। এটা সবার কাছে অনুরোধ থাকবে।

তিনি আরেো বলেন, মাস্ক ব্যবহাহার নিশ্চিতে মোবাইল কোর্টের বিষয়ে কমিশনারদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। যতটুকু সম্ভব মানুষনুষকে সচেতন করে, মোটিভেট করে বা ফোর্স করতে গেলে আইন প্রয়োগ করতে গেলে আইনও প্রয়োগ করবো।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com