1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ঘরে বসে আল্লাহর কাছে দোয়া করুন : প্রধানমন্ত্রী

  • Update Time : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ৩৬ Time View

ডিবিডিনিউজ রিপোর্ট : দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোভিডের এই প্রার্দুভাবের সময় মসজিদে না গিয়ে ঘরে বসে মহান আল্লাহ তা’লার দরবারে হাত তুলে দোয়া করুন। বিশ্ববাসী যেন এই ভাইরাস থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। আল্লাহর শক্তি সবচেয়ে বড় শক্তি।

শনিবার (১৮ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের সপ্তম অধিবেশন সমাপনী ভাষণে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

এর আগে বিকাল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে নিয়ম রক্ষার এই সংসদ অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে স্পিকার করোনাভাইরাসের প্রেক্ষাপট তুলে ধরেন।

বিকাল ৫টায় শুরু হয়ে শেষ হয় ৬টা ২৬ মিনিটে। আর এটাই হচ্ছে  দেশের জাতীয় সংসদের ইতিহাসের সবচেয়ে সংক্ষিপ্ত অধিবেশন।

প্রধানমন্ত্রী বলেন, পৃথিবীর প্রায় ২০৯টি দেশ আজ কোভিড-১৯ আক্রান্ত। প্রতিনিয়ত মানুষ মৃত্যুবরণ করছে। গত ডিসেম্বর থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। তখন থেকেই আমরা সতর্ক ছিলাম। যখনই আমাদের দেশে দেখা দেয় তখনই আমরা পদক্ষেপ নিয়েছি।

শেখ হাসিনা বলেন, কতদিন এই অবস্থা থাকবে তা কেউ বলতে পারছে না। সারা বিশ্বে কত শক্তিশালী দেশ, কত অস্ত্র কোনও কিছুই কাজে লাগলো না। একটা ভাইরাস চোখে দেখা যায় না। তার কারণে আজ সারা বিশ্ব স্থবির, সারা বিশ্বের মানুষ আজ ঘরে বন্দি। এ সঙ্কট কাটিয়ে উঠতে আমরা ব্যবস্থা নিয়েছি।

কোভিড মোকাবেলায় সব রকম ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করেছি। কিন্তু স্বাস্থ্যে যে এমন ঝড় বয়ে যাবে তা আমাদের কল্পনার বাইরে ছিল। আগে আমাদের কোনও অভিজ্ঞতা ছিল না। আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসরণ করেছি। সব রকম ব্যবস্থা আমরা নিয়েছি। বিনা পয়সায় চিকিৎসা হচ্ছে। প্রত্যেকটি বন্দরে টেস্টের ব্যবস্থা রয়েছে। ইউনিয়ন পর্যায় পর্যন্ত মানুষকে সচেতন করা ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। খাদ্যে যেন কোনও অসুবিধা না হয়, সে ব্যবস্থা আমরা করেছি।

এর আগে শনিবার (১৮ এপ্রিল) বিকাল ৫ টায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মোতাবেক কোভিড-১৯ রোধে শারীরিক দূরত্ব বজায় রেখেই একাদশ জাতীয় সংসদের সপ্তম অধিবেশন শুরু হয়।

অধিবেশনের শুরুতেই শোক প্রস্তাব গ্রহণ করা হয়। বিশ্বব্যাপী করোনায় মৃত্যবরণ করা মানুষদের স্মরণে শোক প্রকাশ করা হয়। শোক প্রকাশ করা হয় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সিলেটের ওসমানি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মাঈনুদ্দিনের স্মরণেও।

গেলো অধিবেশন থেকে এ অধিবেশনের মধ্যে মৃত্যবরণ করা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিশ্বনেতা ও বিশিষ্ট ব্যক্তিদের স্মরণে শোক প্রকাশ করা হয়।

শোক প্রস্তাব গ্রহণের পর এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার পরিচালনায় বিশেষ মোনাজাত  অংশ নেন সংসদ সদস্যরা।

পরে সন্ধ্যা ৬টা ২৬ মিনিটে একাদশ জাতীয় সংসদের সপ্তম অধিবেশন (দ্বিতীয় পর্ব) সমাপ্তি ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com