1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

বয়স্ক বা বিধবাভাতা কোনটি মিলেনি ৭৬ বছর বয়সী ফরমোজা’র

  • Update Time : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯
  • ৫৮ Time View

।।বেলাল উদ্দিন।।
কক্সবাজার সদরের পোকখালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের দক্ষিণ নাইক্যংদিয়া গ্রামের বৃদ্ধা ফরমোজা বেগম। বয়স প্রায় ৭৬। স্বামী স্বামী মৌলভী গোরা মিয়া মারা গেছে ২৮ বছর বছর আগে। দেখভালের তেমন কেউ বাড়িতে নেই। কোন রকম জীবন চলছে। কিন্তু এখনো কপালে জুটেনি বয়স্কভাতা। পাননা বিধবা ভাতাও। আর কত বছর হলে ভাতা মিলবে? প্রশ্ন ফরমোজা বেগম।

সরকারের ঘোষণা প্রদত্ত বয়স্ক অথবা বিধবাভাতার জন্য দীর্ঘ ৮/৯ বচ্ছর ধরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারদের দুয়ারে দুয়ারে ঘুরেও বয়স্কভাতা অথবা বিধবাভাতা কপালে জুটেনি জীবনের শেষ প্রান্তে আসা এই বৃদ্ধার।

এই প্রতিবেদকের সাথে আলাপচারিতায় ফরমোজার করুণ বর্ণনাগুলো ওঠে আসে।
পচাত্তরোর্ধ ফরমোজা বেগম প্রতিবেদককে জানান, এই বয়স্ক অথবা বিধবাভাতার জন্য চেয়ারম্যান ও মেম্বারদের ধারে ধারে গিয়ে তার চলারশক্তিও শেষ হয়ে গিয়েছে। মেম্বারদের কথায় অনেকবার ছবি ও আইডি কার্ড দিয়েছিল। সাথে ১২০০ (এক হাজার দুইশত) টাকাও দিয়েছি। পরবর্তীতে বার বার যাওয়ার ফলে বিরক্তি প্রকাশ করে টাকাগুলো ফেরৎ দিয়ে বলে এত কম টাকা দিয়ে কার্ড পাওয়া যায়না ! বয়স্ক অথবা বিধবাভাতার কার্ড নিতে চাইলে আগেভাগে ছয়-সাত হাজার টাকা লাগবে। -স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে অভিযোগ বঞ্চিত এই বৃদ্ধার।

টাকার কথা শুনে বৃদ্ধা ফরমোজা চেয়ারম্যান ও মেম্বারদের তেমন আর বিরক্ত করেনা।তবে আগেরমত যেতে না পারলেও মাঝেমধ্যে মহিলা ও পুরুষ মেম্বারদের কাছে যায় !
তারাও একটা আশার বাণী ‘আগামীবার কার্ড আসলে দেব’ শুনিয়ে দিয়ে বিদায় দেয়!
এই প্রতিবেদক মহিলা ও পুরুষ এমইউপিদ্বয়কে মোবাইল করলে দুইজনেই একই সুরে একই বাণী শুনিয়ে দিল ‘আগামীবার বয়স্ক অথবা বিধবাভাতার কার্ড আসলে অবশ্যই বৃদ্ধা ফরমোজাকে দেওয়া হবে।’

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমেদের কাছে এ বিষয়ে জানতে ফোন করে পাওয়া যায়নি।
শেষ পর্যন্ত এই বৃদ্ধার অসিয়তনামা- ‘আমি মারা গেলে, যদি আমার বিধবা ও বয়স্কভাতা আসে তা যেন চেয়ারম্যান-মেম্বারদের বন্টন করে দেয়া হয়।’

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com