1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

‘ব্র্যাক’ এর স্টিকার যুক্ত এক্স নোহায় ১০ হাজার ইয়াবা, আটক ২

  • Update Time : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ২০৭ Time View

ডিবিডি রিপোর্ট : কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কের রেজুখাল সংলগ্ন বিজিবি চেকপোস্টে তল্লাসী চালিয়ে এনজিও ব্র্যাক স্টিকারযুক্ত গাড়ি থেকে ১০ হাজার পিচ ইয়াবাসহ ২জনকে আটক করছে বিজিবি।

এ সময় মাদক কারবারিদের ব্যবহৃত রোহিঙ্গা ক্যাম্পে চলাচলের অনুমতি প্রাপ্ত বেসরকারি এনজিও সংস্থা “ব্র্যাক” এনজিও (HCMP) এর স্টিকার যুক্ত একটি এক্স নোহা (ঢাকা মেট্রো-চ ১৯-৫৯২২) জব্দ করা হয়।

১৩ নভেম্বর সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি চেক পোস্টের সামনে তল্লাসীর সময় সন্দেহ হলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে গাড়ি চালক মামুন ও জুনাইদ নামের দুই ইয়াবা কারবারিকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তিমতে ব্র্যাকের স্টিকার যুক্ত গাড়ি থেকে পলিথিন মোড়ানো ব্যাগে সর্বমোট ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটকরা হলো নুরুল ইসলামের ছেলে গাড়ি চালক মামুন ও নুরুল আলমের ছেলে মোঃ জুনাইদ।

জানা যায়,জব্দকৃত গাড়িটি শহরের সায়রা রেন্ট এ কারের মালিকানাধীন। গাড়িটি ব্র্যাক এনজিও’র মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পে যাতায়াতের অনুমতিপ্রাপ্ত স্টিকার লাগানো ছিল।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় ব্র্যাকের স্টিকার লাগানো গাড়িতে ১০ হাজার ইয়াবাসহ ২জন মাদক কারবারিকে আটকের বিষয়টি নিশ্চিত করেন রেজুখাল সংলগ্ন বিজিবি চেকপোস্টের হাবিলদার আনিসুর রহমান।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত ইয়াবাসহ আইনী ব্যবস্থাগ্রহণের জন্য সংস্লিষ্ট থানায় প্রেরণ করা হয়।

অন্যদিকে সায়রা রেন্ট এ কার এর বিরুদ্ধে রয়েছে এন্তার অভিযোগ। রোহিঙ্গা আসার পর যানবাহন সাপ্লাইয়ার হিসেবে ব্র্যাকসহ বিভিন্ন এনজিওতে তারা গাড়ি সরবরাহ করে। কিন্তু এনজিও”র শর্ত ভঙ্গ করে শুক্রবারে ব্র্যাকের স্টিকার যুক্ত গাড়িতে করে দীর্ঘদিন যাবৎ তারা মাদক ব্যবসায় জড়িত রয়েছে।

অভিযোগ রয়েছে গাড়ি সাপ্লাইয়ার হিসেবে ২০১৮ সালে সায়রা রেন্ট এ কার যথাসময়ে টেন্ডারে অংশগ্রহন না করেও নির্ধারিত সময়ের একমাস পর ব্র্যাকের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তাদের যোগসাজসে যানবাহন সরবরাহ করে আসছে।

এ ব্যাপারে এনজিও সংস্থা ব্র্যাক”র লজিস্টিক কর্মকর্তা অনুপম চক্রবর্তী বলেন, সায়রা রেন্ট এ কারের গাড়ি গুলোর বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগ রয়েছে। আমাদের স্টিকার লাগিয়ে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ার ঘটনা আমাদের হেড অফিসে জানানো হয়েছে এবং শীঘ্রই তাদের ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com