1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
ঝরা পাতার কবিতা | অন্তিক চক্রবর্তী কারাভোগের পর দেশে ফিরেছে ২৪ বাংলাদেশি উখিয়ার রুমখাঁ বড়বিলে জমি দখলের পায়তারা করছে স্থানীয় হাসন আলী শুদ্ধ বাংলা ভাষা চর্চার অঙ্গীকার অনলাইন প্রেসক্লাব সদস্যের ভাষা শহীদদের প্রতি উখিয়া অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি উখিয়ায় সাংবাদিককে হামলার ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর সহ ২জনের বিরুদ্ধে মামলা সাংবাদিক শরীফ আজাদ’র উপর হামলায় কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের নিন্দা সূর্যোদয় প্রভাতী সদ্ধর্ম শিক্ষা নিকেতনের উদ্যোগে ৪০ জন শিক্ষার্থীকে খাতা-কলম বিতরণ সাংবাদিক শরীফ আজাদ’র উপর হামলার প্রতিবাদে রিপোর্টার্স ইউনিটি উখিয়া’র বিবৃতি বৈদ্যুতিক শক দিয়ে শিশুকে হত্যাচেষ্টা, কারাগারে সেই তোফায়েল

বিশ্বকাপে টাইগারদের সেরা একাদশ

  • Update Time : শুক্রবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২৩ Time View
।।ক্রীড়া ডেস্ক।।

শুরু হয়েছে ওয়ানডে বিশ্বকাপের কাউন্টডাউন। এরই মধ্যে সবাই ব্যস্ত নিজেদের গুছিয়ে নিতে। বাংলাদেশ বিশ্বকাপে খেলার সুযোগ পায় ১৯৯৯ সালে। এই পর্যন্ত পাঁচবার বিশ্বকাপে অংশগ্রহণ করেছে টাইগাররা। গত ওয়ানডে বিশ্বকাপে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো নকআউট পর্বে খেলা বাংলাদেশও ব্যস্ত নিজেদের ঝালিয়ে নিতে। মেগা এই ইভেন্টে শুধু অংশগ্রহণ করতেই যাবে না টাইগাররা, মাশরাফির নেতৃত্বে যাবে বিশ্ব ক্রিকেটকে কাঁপিয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে।

ক্রিকেটারদের মতো বসে নেই সংবাদমাধ্যমগুলো। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইফো’ প্রকাশ করেছে এ যাবৎকালে বাংলাদেশের বিশ্বকাপ সেরা একাদশ। ১৯৯৯ সাল থেকে অংশ নেওয়া ক্রিকেটারদের থেকে সেরা পারফরম্যান্স বাছাই করে বাংলাদেশের সেরা বিশ্বকাপ একাদশ নির্বাচন করেছে তারা। জায়গা পেয়েছেন সাবেক আর বর্তমান ক্রিকেটাররা। যেখানে আছেন টাইগারদের বর্তমান পঞ্চপাণ্ডব।

প্রথম বিশ্বকাপে অংশ নিয়েই বাংলাদেশ চমক দেখিয়েছিল। সেবার স্কটল্যান্ড এবং পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল টাইগাররা। দুটি ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন মিনহাজুল আবেদিন নান্নু এবং খালেদ মাহমুদ সুজন। বিশ্ব মঞ্চে আরও ছয় ক্রিকেটার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছিলেন। সর্বোচ্চ দুইবার ম্যাচ সেরা হয়েছিলেন ইমরুল কায়েস এবং সাবেক দলপতি মোহাম্মদ আশরাফুল। একবার করে ম্যাচ সেরা হয়েছিলেন খালেদ মাহমুদ, মিনহাজুল আবেদিন, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল।

বিশ্বকাপে লাল-সবুজ জার্সিতে মোহাম্মদ রফিক, সাকিব আল হাসান, রুবেল হোসেনরাও ছিলেন দুর্দান্ত পারফরমার। সাবেক দলপতি হাবিবুল বাশার এই সেরা একাদশে জায়গা পাননি। ফলে, অধিনায়কের আর্মব্যান্ডটা দেওয়া হয়েছে মাশরাফির হাতে। এই ম্যাশের নেতৃত্বেই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে গত বিশ্বকাপে দুর্দান্ত খেলে বাংলাদেশ প্রথমবারের মতো নকআউট পর্বে খেলেছিল।

ক্রিকইনফো প্রকাশিত বাংলাদেশের বিশ্বকাপ সেরা একাদশ:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মিনহাজুল আবেদিন, মোহাম্মদ আশরাফুল, খালেদ মাহমুদ, মোহাম্মদ রফিক, রুবেল হোসেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com