1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

বিদায় স্যার ফজলে হাসান আবেদ

  • Update Time : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ৬৯ Time View

ডিবিডিনিউজ২৪ রিপোর্ট :

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের দাফন সম্পন্ন হয়েছে। রোববার বেলা ২টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে স্যার ফজলে হাসান আবেদের জানাজা অনুষ্ঠিত হয়। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনুস, প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী ও সালমান এফ রহমান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ অনেকে জানাজায় অংশগ্রহণ করেন।

এর আগে আর্মি স্টেডিয়ামেই স্যার ফজলে হাসান আবেদের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। এদিন সকাল সাড়ে ১০টার কিছু আগে স্যার ফজলে হাসান আবেদের মরদেহ আর্মি স্টেডিয়ামে নেওয়া হয়। তার আগেই সেখানে জড়ো হতে শুরু করে মানুষ। সকাল সাড়ে ১০টার দিকে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।

প্রথমেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে স্যার ফজলে হাসান আবেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। রাষ্ট্রপতির পক্ষে মেজর আশিকুর রহমান এবং প্রধানমন্ত্রীর পক্ষে উপ সামরিক সচিব কর্নেল মো. সাইফুল্লাহ শ্রদ্ধা নিবেদন করেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন। এরপর শ্রদ্ধা নিবেদন করেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। ডেপুটি স্পিকারের পর প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা শ্রদ্ধা নিবেদন করেন। এরপর কয়েকজন কেন্দ্রীয় নেতাকে সঙ্গে নিয়ে স্যার ফজলে হাসান আবেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গুরুত্বপূর্ণ ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদনের পর সর্বস্তরের মানুষ স্যার ফজলে হাসান আবেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদনের পর আর্মি স্টেডিয়ামেই তার জানাজা অনুষ্ঠিত হয়।

ব্র্যাকের পক্ষ থেকে জানানো হয়েছে, স্যার ফজলে হাসান আবেদের স্মরণে রোববার দুপুর ২টা থেকে মহাখালীস্থ প্রধান কার্যালয় ব্র্যাক সেন্টারে একটি শোকবই খোলা হয়েছে। এ ছাড়া আড়ং, ব্র্যাক ব্যাংক, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে সোমবার এবং সারাদেশে ব্র্যাকের আঞ্চলিক অফিসগুলোতে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শোকবই খোলা থাকবে। শোকবই থাকবে ৩০ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত।

স্যার ফজলে হাসান আবেদ রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com