1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

বিকেএসপিতে উখিয়ার শিশু ফুটবলার সাগর

  • Update Time : শনিবার, ১৩ এপ্রিল, ২০১৯
  • ৬৯ Time View

।।তানভীর শাহরিয়ার।।

রীতিমত বাংলাদেশ সরকারের পরিকল্পনা মোতাবেক বিশ্বকাপ ফুটবলে অংশ গ্রহনের লক্ষে তরুণ ফুটবলারদের গুরুত্ব দিয়ে যাচ্ছে সরকার। তারই অংশ হিসেবে কক্সবাজার বিকেএসপি থেকে সদ্য সেরা খেলোয়াড় নির্বাচিত উখিয়া মধ্য রাজাপালংয়ের হতদরিদ্র পরিবার পিতা আবু সৈয়দ মাতা আয়েশা বেগমের ঘর থেকে বেড়ে উঠা শিশু ফুটবলার রাহিদুল ইসলাম সাগর।

সে বর্তমানে উখিয়া আবুল কাশেম নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র। লেখাপড়ার পাশাপাশি উখিয়া উপজেলা নিউ শতদল ক্রীড়া পরিষদের তরুণ ফুটবলার হিসাবে তার খ্যাতি রয়েছে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (BKSP) বিকেএসপি কক্সবাজার জেলা থেকে নির্বাচিত হয়ে বর্তমানে বরিশালের (BKSP) বিকেএসপি ক্যাম্পে প্রশিক্ষণে যোগদান করেছেন।

সাগরের কাছ থেকে জানতে চাইলে তার ফুটবলার হওয়ার পিছনে অক্লান্ত কাজ করে গেছেন স্থানীয় ফুটবলার প্রফেশনাল ফুটবলার উখিয়া টিমের খেলোয়াড় কোচ ইমরান খান। ক্রীড়া প্রেমিক রাজাপালং কে জি এন্ড প্রি কেডেট স্কুলের প্রিন্সিপাল ও নিউ শতদল ক্রীড়া পরিষদের বর্তমান সভাপতি জাহাঙ্গীর চৌধুরী ও উখিয়া টিমের সেরা খেলোয়াড় আবুল আলা।

এদিকে কক্সবাজার জেলা এসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রথম শ্রেণির রেফারি শফিউল আলম শফি মনে করেন, শিশু ফুটবলার সাগরকে ফুটবল ফেডারেশন গুরুত্ব দিলে সে একদিন দেশের নাম বিশ্ব দরবারের মুখামুখি করবে।

অন্যদিকে কোচ ইমরান খান মনে করেন, উখিয়াতে ফুটবল খেলার জন্য কোট মাঠ না থাকায় ক্রিড়া জগত পিছিয়ে যাচ্ছে। তার পরেও হতদরিদ্র পরিবারের সন্তান সাগর হাল ছাড়েনি।

সীমান্তের উখিয়া যখন মাদকে ক্রাস ঠিক এসময়ে সবচেয়ে বেশি তরুণ প্রজন্মকে ক্রিড়ামুখী করা আমাদের দায়িত্ব। নাহলে তরুণরা মাদকের কবলে পড়বে। সে সাথে সরকারের কাছে উখিয়াতে একটি মিনি স্টোড়িয়ামের ও আহবান জানিয়েছে কোচ ইমরান খান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com