1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ফোন কলে মনের ব্যাথা সারিয়ে তুলছে ছাত্র ইউনিয়নের সাইকো সোশ্যাল সার্পোট টীম

  • Update Time : রবিবার, ৩ মে, ২০২০
  • ১১০ Time View

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের বির্পযয় থেকে জনগনকে রক্ষা করতে লকডাউন পরিস্থিতি জারি রেখেছে কক্সবাজার জেলা প্রশাসন।

লকডাউনের কারণে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষ যখন অস্থিরতা কিংবা হতাশায় ভুগছে। তখন সাধারন মানুষের মনের মাঝে একাকিত্ব, হতাশা, মৃত্যুভয় জেগে উঠা স্বাভাবিক। এই পরিস্থিতি থেকে মানুষকে বাঁচাতে ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ও মেন্টাল হেলথ কাউন্সিলর দ্বারা মানুষের মনোজগত ও মনকে সতেজ ও প্রানবন্ত রাখতে গত ৭ এপ্রিল থেকে মেন্টাল হেলথ ও সাইকো সোশ্যাল সার্পোট নামে কর্মসূচী গ্রহন করে কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়ন।

ছাত্র ইউনিয়নের এই কর্মসূচীতে সাড়া দিয়ে মানসিক স্বাস্থ্য সেবা গ্রহণ করেছেন কক্সবাজার জেলার শতাধিক মানুষ। লকডাউন চলাকালীন পরিস্থিতির পরেও এই কার্যক্রম চলমান রাখার চেষ্টা থাকবে বলে জানিয়েছেন ছাত্র ইউনিয়নের শীর্ষ নেতারা।

শুধু ত্রান সহায়তা নয়, মানুষের মনের ব্যাথা সারিয়ে দিতেও আমরা সবসময় প্রস্তুুত। এই কার্যক্রমটি কিছু দেশী-বিদেশী উন্নয়ন সংস্থার মানসিক স্বাস্থ্যসেবা বিভাগের মাধ্যমে করা হচ্ছে। তাই মানসম্পন্ন সাইকোলজিস্ট ও মেন্টাল হেলথ কাউন্সেলরদের মাধ্যমে সরাসরি ফোন কলে কথা বলে সেবা পাচ্ছেন সেবাপ্রার্থীরা বলে জানান জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক তনয় দাশ।

01853064775, 01575-149180,016777-58324 এই তিনটি নাম্বারে ফোন করে কিংবা ম্যাসেজে MHCP-নাম-ঠিকানা লিখে সেন্ড করে রেজিস্ট্রেশন করলে সেবা প্রাথীর কাছেই ফোন করবেন সাইকোলজিস্ট এমনটাই বলেছেন ছাত্র ইউনিয়ন নেতা ক্লোরিন চাকমা।

বেসরকারি উন্নয়ন সংস্থায় কর্মরত মনোবিজ্ঞানী লিটন বড়ুয়া বলেন, হোম কোয়ারেন্টাইনের বন্দিত্ব মনে একাকিত্ব এনে দিতে পারে। সমাজ ও মানুষের সাথে দূরত্ব উদ্বিগ্নতা ও বিষন্নতা তৈরি করবে স্বাভাবিক। এমন পরিস্থিতিতে ছাত্র ইউনিয়নের উদ্যােগ প্রশংসনীয় ও আশা জাগানিয়া।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com