1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

প্রাথমিক-ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল প্রকাশ কাল

  • Update Time : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ৩৪ Time View

ডিবিডিনিউজ২৪ ডেস্ক :

২০১৯ খ্রিষ্টাব্দে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল আগামীকাল মঙ্গলবার (৩১ ডিসেম্বর) প্রকাশ হবে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩১ ডিসেম্বর প্রাথমিক সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ি পরীক্ষার ফল প্রকাশে নীতিগত সিদ্ধান্ত দেয়া হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশের অনুমতি চাওয়া হয়েছিল।  প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩১ ডিসেম্বরের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত দেয়া হয়েছে। এদিনই প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

গত ১৭ নভেম্বর থেকে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু হয়। ২৪ নভেম্বর পর্যন্ত চলে এ পরীক্ষা। চলতি বছর প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করার কথা ছিল। এদের মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ জন  এবং ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন পরীক্ষার্থী ছিল।

সারাদেশে ৭ হাজার ৪৫৮টি কেন্দ্রে ইবতেদায়ি ও প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নেয়া হয়। এর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩ হাজার ৯৩১টি কেন্দ্র এবং হাইস্কুল ও মাদরাসায় ৩ হাজার ৫২৭টি কেন্দ্র রয়েছে। এছাড়া আটটি দেশের ১২টি কেন্দ্রে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com