1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

প্রধানমন্ত্রীর চা-চক্র আজ

  • Update Time : শনিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৬ Time View

।।জাতীয় ডেস্ক।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোর পাশাপাশি নির্বাচনে অংশ নেওয়া জন্য প্রধানমন্ত্রীর চা-চক্র আজ শনিবার (২ ফেব্রুয়ারি)। এদিন, বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সবুজ লনে চা-চক্র অনুষ্ঠিত হবে। এতে প্রধানমন্ত্রী উপস্থিত রাজনৈতিক নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

প্রধানমন্ত্রীর এই চা-চক্রে অন্য রাজনৈতিক দলগুলোর পাশাপাশি বিএনপিসহ ড. কামালের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টকে আমন্ত্রণ জানানো হলেও জোটটি চা-চক্রে অংশ নিচ্ছে না। গত ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়া হয় ঐক্যফ্রন্টকে। পরে ১ ফেব্রুয়ারি গণভবনে চিঠি পাঠিয়ে চা-চক্রে অংশ না নেওয়ার কথা জানিয়েছে জোটটি।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নভেম্বরের ১ তারিখ থেকে বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দশম সংসদের ক্ষমতাসীন ১৪ দলীয় জোট। এর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ১ নভেম্বর ও ৭ নভেম্বর দুই দফা সংলাপ অনুষ্ঠিত হয়। এর মাঝে দশম সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ অন্যান্য দল ও জোটের সঙ্গে সংলাপে অংশ নেন শেখ হাসিনা।

নির্বাচনে নিরঙ্কুশ জয় পাওয়ার পর প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ নেতারা জানান, ফের রাজনৈতিক দল ও জোটগুলোর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন শেখ হাসিনা। পরে ২ ফেব্রুয়ারি এই চা-চক্রের তারিখ নির্ধারণ করা হয়। সেই অনুযায়ী আমন্ত্রণ জানানো হয় নির্বাচনে অংশ নেওয়া সব দল ও জোটকে।

জানা গেছে, সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ ১৪ দলের শরিক দলগুলো অংশ নেবে এই চা-চক্রে।

এর আগে, নির্বাচনে জয় পেয়ে সরকার গঠনের পর ঢাকায় কর্মরত বিদেশি কূটনীতিক এবং সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিদের সঙ্গে চা-চক্রে মিলিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com