1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

প্রধানমন্ত্রীর কাঠগড়ায় ৫৪ এমপি-মন্ত্রী

  • Update Time : সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ৩৩ Time View

।।জাতীয় ডেস্ক।।

উপজেলা নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এবার ব্যবস্থা নেয়ার উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের যে সমস্ত বিদ্রোহী প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাদের চেয়ে যারা বিদ্রোহী প্রার্থী হওয়ার ক্ষেত্রে মদদ দিয়েছে সে সমস্ত নেতা ও এমপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু করেছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র বলেছে, দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছেন এবং নিজেদের পছন্দের স্বতন্ত্র প্রার্থীদের বিজয়ী করার জন্য প্রভাব বিস্তার করেছেন এমন ৫৪ জন এমপির তালিকা তৈরি করা হয়েছে। এই তালিকা ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কাছে দেয়া হয়েছে বলে জানা গেছ।

তবে তাদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেয়া হবে তা এখন পর্যন্ত নিশ্চিত করা হয়নি।

রবিবার (৩১ মার্চ) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে মাহবুবুল আলম হানিফ জানান, উপজেলা নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে যে সব এমপি ও মন্ত্রী অবস্থান নিয়েছেন তাদের তালিকা তৈরি হচ্ছে।

হানিফ বলেন, কেন্দ্র তৃণমূলের সব কিছু নজর রাখছেন। আগামী ৫ এপ্রিল দলের কার্যনির্বাহী সংসদের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকেই দলের বিদ্রোহী এবং বিদ্রোহীদের পক্ষাবলম্বনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হবে। আজকের বৈঠকে দলের আগামী সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়েছে। প্রস্তুতি ও মুজিব বর্ষ পালনে গঠিত দলের আটটি টিমের খসড়া করা হয়েছে। এই সংসদের বৈঠকে সেগুলোর অনুমোদন পাওয়ার পর, প্রস্তুতির কার্যক্রম শুরু করা হবে।

-বিডি জার্নাল

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com