1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:

পরীক্ষা বন্ধ রেখে নেতাদের ‘উপদেশ বাণী’

  • Update Time : শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
  • ২৭ Time View

ডিবিডিনিউজ২৪ ডেস্ক :

নিয়ম-নীতির কোনো তোয়াক্কা না করে চলমান প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা বন্ধ করে পরীক্ষা হলে প্রবেশসহ পরীক্ষা বন্ধ করে উপদেশমূলক বক্তব্য দেয়ার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুরের রামগঞ্জের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে।

এছাড়া উপজেলার ১১টি কেন্দ্রে ভিআইপির সন্তানদের পরীক্ষায় বিশেষ সুবিধা দানসহ নানা অনিয়মের সচিত্র সংবাদ যাতে মিডিয়াতে প্রকাশ না পায়, কেন্দ্রে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করারও অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উপজেলাব্যাপী সুশীল সমাজে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।

বিভিন্ন সূত্র জানায়, বৃহস্পতিবার (২১ অক্টোবর) ধর্ম শিক্ষা পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্রে বিএনপি, আ‘লীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা নিয়ম-নীতির কোন তোয়াক্কা না করেই পরীক্ষা কেন্দ্রের কক্ষের ভিতর প্রবেশ করে।

প্রতিষ্ঠানের শিক্ষকেরা ক্ষোভ প্রকাশ করে বলেন, রামগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোরশেদ বাবু দাসপাড়া পরীক্ষা কেন্দ্রে, ৪নং ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর পরীক্ষা কেন্দ্রে চেয়ারম্যান সহিদ উল্যাহ, ইউপি আওয়ামীলীগ সভাপতি নুর মোহাম্মদ খান, বিএনপি নেতা আনোয়ার হোসেনসহ একটি দল শ্রীরামপুর কেন্দ্রের পরীক্ষা চলাকালীন অবস্থায় কক্ষে গিয়ে পরীক্ষা বন্ধ করে উপদেশমূলক বক্তব্য দেন। এঘটনায় স্থানীয় অভিভাবকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অপরদিকে আলীপুর পরীক্ষা কেন্দ্রে দক্ষিণ শ্যামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোরশেদ আলম মোবাইল ফোন সাথে নিয়ে পরীক্ষা কক্ষে প্রবেশ করার সময় টেক অফিসার মাহমুদা আক্তার মোবাইল জব্দ করে সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট হস্তান্তর করে।

আলীপুর কেন্দ্রের হল সুপার রায়হান আক্তার বলেন, সৃষ্ট ঘটনা শিক্ষক মোরশেদ আলমকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার মো. দৌলতর রহমান বলেন,পরীক্ষা সংশ্লিষ্ট ছাড়া রাজনীতিক দলের নেতারা কেন্দ্রে প্রবেশ করার দায়ে হল সুপার ও কেন্দ্র সচিবদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com