1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

পদ্মা সেতুর ৫৪০০ মিটার দৃশ্যমান 

  • Update Time : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ১৪১ Time View

ডিবিডি ডেস্ক : দুই দিনের চেষ্টায় মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে বসালো পদ্মা সেতুর ৩৬তম স্প্যান। দৃশ্যমান হলো সেতুর ৫ হাজার ৪০০ মিটার। শুক্রবার সকালে মাওয়া প্রান্তে ভাসমান ক্রেনের মাধ্যমে সেতুর ২ ও ৩ নম্বর পিলারের কাছে নোঙর করে রাখা হয় স্প্যানটি ।

৩৫তম স্প্যান বসানোর পাঁচ দিনের মাথায় এই স্প্যানটি বসানোর কাজ শুরু হয় বৃহস্পতিবার। তবে কারিগরি কারণে কাল স্প্যান বসানোর কাজ শেষ করা যায়নি।

নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ আব্দুল কাদের জানান, অক্টোবর মাসে মোট ৪টি স্প্যান বসানো হয়। এ মাসে বাকি স্প্যানগুলো বসানোর কথা রয়েছে।

অন্যদিকে ১১ নভেম্বর পিয়ার ৯ ও ১০ নম্বরে ৩৭তম স্প্যান ‘২-সি’, ১৬ নভেম্বর পিয়ার ১ ও ২ নম্বরে ৩৮তম স্প্যান ‘১-এ’, ২৩ নভেম্বর পিয়ার ১০ ও ১১ নম্বরে ৩৯তম স্প্যান ‘২-ডি’, ২ ডিসেম্বর পিয়ার ১১ ও ১২ নম্বরে ৪০তম স্প্যান ‘২-ই’ ও ১০ ডিসেম্বর সর্বশেষ ৪১ নম্বর স্প্যান ‘২-এফ’ বসবে ১২ ও ১৩ নম্বর পিয়ারের ওপর।

সেতুটিতে স্প্যান বসানোর পাশাপাশি সেতুর অন্যান্য কাজও দ্রুত এগিয়ে চলছে। এরইমধ্যে ২৯১৭টি রোডওয়ে স্ল্যাবের মধ্যে বসানো হয়েছে ১১৬৬টি ও ২৯৫৯টি রেলওয়ে স্ল্যাবের মধ্যে ১৬৪৬টির বেশি বসানো হয়ে গেছে। সেতুর উভয় প্রান্তে ভায়াডাক্টের ৪৮৪টি সুপার-টি গার্ডারের মধ্যে স্থাপন হয়েছে ২৫৮টি।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com