1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

নারী উন্নয়নে জীবন উৎসর্গ করতে চান এনজিও কর্মী সাহেরা

  • Update Time : বৃহস্পতিবার, ২ মে, ২০১৯
  • ২৯ Time View

।।নিজস্ব প্রতিবেদক।।

অদম্য নারীরা সমাজ ও দেশের জন্য অনেক কিছুই করতে পারেন। নিজের চেষ্টা ও সফলতায় একজন নারী নিজেকে নিয়ে যেতে পারেন একটি সম্মান জনক উচ্চতায়। সমাজে নারী এনজিও কর্মিদের নিয়ে কতিপয় সমালোচকরা নানা সমালোচনা করে থাকলেও কেউ কেউ নিজেকে এ সমস্ত সমালোচনার উর্ধে রেখে ক্রমে নিয়ে যাচ্ছেন নিজ অভিষ্ট লক্ষ্যে। এমন একজন নারী হচ্ছেন উখিয়া উপজেলার মরিচ্যাপালং এর পশ্চিম হলদিয়া গ্রামের সিরাজুল হকের কন্যা সাহেরা খাতুন।

 

সাহেরা আক্তার অন্য দশ জন নারীর মতন পড়াশোনার করে নিজেকে কখনও নিদিষ্ট সীমানায় বন্দি রাখেননি। পরিবার, সমাজ, পরিবেশ ও পারিপার্শ্বিক অবস্থায় নিজের সম্মান অক্ষুন্ন রেখে প্রতিনিয়ত নিজেকে সামনের দিকে নিয়ে গেছেন।

উচ্চ মাধ্যমিক শেষ করার পর থেকে তিনি নিজেকে যুক্ত করেছেন একই এলাকার ক্যাপ্টেন আবদুস ছোবাহান কেজি স্কুলের সাথে। বেশ কয়েক বছর ঐ স্কুলে শিক্ষকতা করে অল্প সময়ের মধ্যে শিক্ষার্থী ও সমকর্মিদের মন জয় করে নেন এ উদ্যামী নারী।

স্নাতক সম্পন্ন করার পরপরই তিনি ২০১৬ সালের শেষের দিকে যুক্ত হন আন্তর্জাতিক শিশু সহায়তা সংস্থা ইউনিসেফ এর অর্থায়নে পরিচালিত মুক্তি কক্সবাজারের অনিবন্ধিত মায়ানমার শিশুদের শিক্ষা প্রদান কর্মসূচীতে। দীর্ঘদিন সসতা ও নিষ্টার সাথে কাজ করে উক্ত সংস্থা ও শিক্ষার্থীদের সবার প্রশংসা অর্জন করে নিজেকে শ্রেষ্ট শিক্ষকের মর্যাদায় নিয়ে যায়। তার স্বীকৃতি স্বরূপ সংস্থা কর্তৃক তাকে প্রদান করেন শ্রেষ্ঠ শিক্ষক -২০১৭ এর ক্রেস্ট। পাশাপাশি তাকে পদোন্নয়ন দিয়ে প্রকল্প কর্মকর্তাও করা হয়েছিলো। পরে অবশ্যই বেশি দিন তিনি মুক্তি কক্সবাজারের সাথে যুক্ত থাকতে পারেননি। তার কর্মদক্ষতা ও সলতার কারণে আন্তর্জাতিক সংস্থা সেইভ দ্যা চিলড্রেন এর নিউট্রেশন প্রকল্পে কাউন্সিলর হিসেবে তাকে যুক্ত করে নেন। ২০১৮ সালের শুরুতে যোগদানের পর থেকে ঐ সংস্থায় সুনামের সাথে সকলের প্রশংসা অর্জনের মধ্যদিয়ে সফলভাবে দায়িত্ব পালন করে আসছেন।

সাহেরা আক্তার কক্সবাজার সিটি কলেজে সমাজ বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর করছেন। তিনি ভবিষ্যতে একজন সফল মানবিক কর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত ও নারী উন্নয়নে নিজের জীবনকে উৎসর্গ করতে চান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com