1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

নরসিংদীর ঘোড়াশালে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মাণ

  • Update Time : শনিবার, ১৪ মার্চ, ২০২০
  • ৪৪ Time View

বোরহান মেহেদী, নরসিংদী : সারাদেশের ন্যায় নরসিংদীর ঘোড়াশাল পৌরসভা প্রশাসন কতৃর্ক এক আকর্ষণীয় আয়োজনে দিনটি উদযাপনের লক্ষে নানা আয়োজনের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবের একটি নান্দনিক মুর‌্যাল নির্মাণ করা হয়েছে। মাল্টিপারপাস কমিউনিটি সেন্টার ও পৌর মসজিদ গার্ডেন চত্বরে এই স্হাপনাটি নির্মিত হয়েছে। তাছাড়া শহরের কয়েকটি ব্যস্ত এলেকায় মুজিব বর্ষের লগো ও ক্ষণ ঘণনা ডিজিটাল ঘড়ি স্হাপন করা হয়েছে।

তাছাড়া মুজিববর্ষ পালনকে ব্যাপক উচ্ছাসিত করে তুলতে পৌর মেয়র আলহাজ্ব শরীফুর হক এর নির্দশনায় পলাশ খানেপুর চৌরাস্তা, উপজেলা পরিষদ ও  ঘোড়াশাল বাসস্ট্যান্ডে ঘোড়া চত্বর, রেলইস্টিশন রেল গার্ডেন, পৌর ভবন, কমিনিউটি সেন্টারসহ গুরুত্বপূর্ণ স্হাপনায় আলোকসজ্জায়, এক রঙ্গিন আলোর মূর্ছণাচিত্র ফুটিয়ে তোলা হয়েছে। রাতের আধারকে বেধ করে এই এই ঝলমলে বিদুৎতের আলো পথযাত্রিককে দারুন রোমাঞ্চিত করে তুলছে।

শনিবার ১৪ মার্চ সকালে উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও মেয়র শরীফুল হক মুজিববর্ষ উপলক্ষে নির্মিত বঙ্গবন্ধু মুজিব এর নির্মিত মোরালটি পরিদর্শন করেছেন। এসময় সৈয়দ জাবেদ হোসেন বলেন, বাংলাদেশের রাজনীতি, সাংকৃতি, লোকচারসহ উন্নয়ন ভাবনায় সর্বত্র বঙ্গবন্ধু মুজিব ভাবনাই আমাদের পথ চলার আদর্শ ও শক্তি।

উল্লেখ্য, মুজিববর্ষ বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের জন্য ঘোষিত বর্ষ। বাংলাদেশ সরকার ২০২০-২১ সালকে মুজিব বর্ষ হিসেবে পালনের ঘোষণা দিয়েছে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত এ বর্ষ উদ্‌যাপন করা হবে বাংলাদেশের জাতির পিতা এবং বঙ্গবন্ধু খ্যাত এই তেজস্বী নেতা অবিভক্ত ভারতের পূর্ববঙ্গে [বর্তমানে বাংলাদেশের গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে] ১৯২০ সালের ১৭ মার্চ জন্মগ্রহণ করেন। আবার ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশ স্বাধীনতার অর্ধ-শত বার্ষিকীতে পদার্পণ করবে। দেশটির স্বাধীনতা সংগ্রামে শেখ মুজিবুর রহমান ওতপ্রোতভাবে জড়িত থাকায় ঘোষিত বর্ষটি বিশেষ তাৎপর্যপূর্ণ।

বিশ্বব্যাপী করোনাভাইরাস প্রাদুর্ভাব এবং বাংলাদেশে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ৮ মার্চ বাংলাদেশ সরকার এবং জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি জনস্বার্থে ও জনকল্যাণ স্বার্থে ১৭ মার্চের পূর্ব ঘোষিত অনুষ্ঠান ছোট পরিসরে করার ঘোষণা দিয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com