1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ধর্ষণে জন্ম নেয়া সন্তানের ১১ বছর বয়সে ধর্ষকের যাবজ্জীবন

  • Update Time : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ১৫২ Time View

ডিবিডি ডেস্ক : ১৪ বছরের স্কুলছাত্রীকে ধর্ষণের ফলে জন্ম নেয়া সন্তানের বয়স যখন ১১ বছর, তখন এ ধর্ষণের দায়ে বরগুনায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডর আদেশ দিয়েছেন আদালত। একই সাথে দণ্ডিতকে দুই লক্ষ টাকা অর্থদণ্ডও প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে বরগুনার নারী ও শিশু আদালতে বিচারক মো. হাফিজুর রহমান এ রায় প্রদান করেন।

দণ্ডিত ওই ব্যক্তির নাম আ. মালেক (৩৬)। তিনি বরগুনা সদর উপজেলার আমতলী গ্রামের মো. আলিম উদ্দিনের ছেলে। বিয়ের প্রলভনে শারীরিক সম্পর্কের ফলে অন্তঃসত্ত্বা হওয়ার অভিযোগে তার বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন ভুক্তভোগী ওই স্কুলছাত্রী ও এ মামলার বাদী।

মামলা সূত্রে জানা যায়, পূর্ব পরিচিত আ. মালেক বিয়ের প্রলোভনে ২০০৯ সালের ৩০ জুন রাতে পাশবিক নির্যাতন করেন ভুক্তভোগী ওই স্কুল ছাত্রীকে। এতে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এরপর আ. মালেক তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানান। পরে ২১ সপ্তাহের অন্তঃসত্ত্বা অবস্থায় ওই বছরের ১১ ডিসেম্বর আ. মালেক ও তার বাবা আমিন উদ্দিন ও তার মা মোসা. আলেয়া বেগমের বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে মামলা দায়ের করেন ভুক্তভোগী স্কুলছাত্রী। পরে মামলার তদন্ত শেষে ২০১০ সালের ১৮ ফেব্রুয়ারি আ. মালেককে অভিযুক্ত করে তার বাবা ও মাকে মামলা থেকে অব্যাহতি প্রদান করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন বরগুনা সদর থানার এসআই আইয়ুব আলী শরীফ।

আদালত সূত্রে জানা যায়, মামলা দায়েরের পর দীর্ঘ ১১ বছর ধরে আটজন সাক্ষী ও একজন সাফাই সাক্ষীর সাক্ষগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন। মামলার দীর্ঘসূত্রীতার কারণে একটি পুত্র সন্তান প্রসব করেন ভুক্তভোগী ওই স্কুলছাত্রী। সেই সন্তানের বয়স এখন ১১ বছর।

এ বিষয়ে আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের বলেন, মামলার রায়ে অভিযুক্ত আ. মালেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের পাশাপাশি দুই লাখ টাকা অর্থদণ্ডও প্রদান করেন আদালত। আগামী ৩০ দিনের মধ্যে এই জরিমানার টাকা ভুক্তভোগী ওই নারী ও তার সন্তানকে প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় আইনানুগভাবে জরিমানার টাকা আদায় করে ভুক্তভোগী ও তার সন্তানকে পরিশোধের কথাও বলা হয়েছে হয়েছে রায়ে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com