1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে উখিয়া অনলাইন প্রেসক্লাব’র আলোচনা সভা অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে উখিয়া উপজেলা প্রশাসনের আলোচনা সভা অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ উখিয়ায় সড়কে গাড়ি থামিয়ে প্রকাশ্যে চাঁদা দাবি ফেসবুকে দুই সাংবাদিকের নামে ভিত্তিহীন লেখালেখির বিরুদ্ধে উখিয়া অনলাইন প্রেসক্লাবের বিবৃতি মুক্তিযোদ্ধাদের খসড়া তালিকা প্রকাশ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে উখিয়া অনলাইন প্রেসক্লাব’র তিনদিনের কর্মসূচি সিবিএন’র সংবাদকর্মী ছিনতাইয়ের শিকার, ছিনতাইকারী আটক জামালপুরের সেই ডিসির বেতন কমে অর্ধেক প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আর নেই

ধর্মীয় শিক্ষা প্রসারে বিএনপি-জামায়াত সরকার অমনোযোগি ছিলো : বিশিষ্ট শিক্ষাবিদরা

  • Update Time : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৭ Time View

ডিবিডিনিউজ ডেস্ক :

ইসলাম প্রচারে বর্তমান সরকারের ব্যাপক প্রশংসা করেছেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের (বেফাক) চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী। তিনি আরো বলেন, বর্তমান সরকার আলেমদের সম্মান করে, কিন্তু বিএনপি কোনদিন আলেমদের মূল্যায়ন করেনি। যার কারণে তাদের আজ রাজনৈতিক অধঃপতন ঘটেছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের বাজার এলাকায় একটি অনুষ্ঠানে এসব কথা বলেন আল্লামা শফী।

এদিকে ধর্মীয় শিক্ষা প্রসারে বিএনপি-জামায়াত সরকারের অমনোযোগিতা ও অসমর্থনের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দেশের বিশিষ্ট শিক্ষাবিদরা। তারা বলছেন, বিএনপি-জামায়াত অতীতে রাজনৈতিক ফায়দা লুটার রাজনীতি করেছে। তাদের দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের কোন সেক্টরের উন্নতি হয়নি। বিশেষ করে ইসলামী শিক্ষার ক্ষেত্রে উল্লেখযোগ্য কোন অবদান রাখেনি বিএনপি-জামায়াত সরকার।

ইসলামী শিক্ষার প্রসারে বর্তমান সরকারের অবদানের ভূয়সী প্রশংসা করে বিশিষ্ট শিক্ষাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম বলেন, শুধু প্রচলিত শিক্ষা তথা বাংলা-ইংরেজি মাধ্যমই নয় বরং ইসলামী শিক্ষা ব্যাপক প্রচার ও প্রসারের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। শিক্ষায় সকল ধরণের বৈষম্য দূর করে গ্রহণ করা হয়েছে নানামুখী কার্যক্রম। প্রধানমন্ত্রী আলেমদের সম্মানিত করেছেন। কওমি মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমর্যাদা দিয়েছেন। তাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

তিনি আরো বলেন, বিএনপি সরকার জামায়াতকে নিয়ে ধর্মভিত্তিক রাষ্ট্র গঠনের চেষ্টা করলেও ইসলাম শিক্ষার প্রচারে কিন্তু তেমন কাজ করেনি। তারা কেবল ধর্মকে ব্যবহার করেছে রাজনৈতিক ঢাল হিসেবে, ক্ষমতায় যাওয়ার হাতিয়ার হিসেবে। তাদের কারণে ধর্মের ভুল ব্যাখ্যায় দেশে জঙ্গিবাদ ছড়িয়ে পড়ে। অন্যদিকে বর্তমান সরকারের প্রচেষ্টা আজ বাংলাদেশে সঠিকভাবে ধর্মীয় শিক্ষার প্রসার ঘটছে। প্রাতিষ্ঠানিক স্বীকৃতি মিলছে ধর্মীয় শিক্ষার। ধন্যবাদ বর্তমান সরকারকে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com