1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

দ্বাদশ বিশ্বকাপে সর্বোচ্চ রানের জুটি সাকিব-লিটন

  • Update Time : মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯
  • ৩৪ Time View

।।ক্রীড়া ডেস্ক।।

দ্বাদশ বিশ্বকাপের ২৩তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়ে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। জয়ের জন্য বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। দলীয় ৫২ রানের সময় সৌম্য সরকার আউট হলে ক্রিজে আসেন সাকিব আল হাসান। ১৯তম ওভারের শেষ বলে থমাসের বলে মুশফিক আউট হলে মাঠে নামেন লিটন দাস।

মুশফিকের আউটের পরে লিটন যখন মাঠে নামেন তখন অপরপ্রান্তে ৩৩ বলে ৪৪ রান নিয়ে ব্যাটিং করছিলেন সাকিব। বাংলাদেশের সংগ্রহ ছিল তখন ১৯ ওভারে ৩ উইকেটে ১৩৩ রান। সেখান থেকে লিটন দাস ও সাকিব ১৮৯ রানের জুটি বেধে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজনীয় ৩২২ রান সংগ্রহ করেন অবিচ্ছিন্ন থেকে।

এটিই দ্বাদশ বিশ্বকাপের সর্বোচ্চ রানের জুটি এখন পর্যন্ত। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ও স্টিভেন স্মিথের ১৭৩ রানের জুটিই ছিল এই বিশ্বকাপের সেরা জুটি। কিন্তু সাকিব ও লিটন জুটি ছাড়িয়ে গেলেন তাদের। এছাড়া এটি চলতি বিশ্বকাপে চতুর্থ উইকেট জুটিতেও সর্বোচ্চ রান।

এই জুটির ১৮৯ রানের উপর ভর করে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের তোলা ৩২১ রান বাংলাদেশ পেরিয়ে যায় ৫১ বল হাতে রেখে। সাকিব করেছেন ১২৪ রান, লিটন ৯৪। দুজনই ছিলেন অপরাজিত। ৯৯ বলে ১৬ চারে ১২৪ রানে অপরাজিত থাকেন সাকিব। ৬৯ বলে চারটি ছক্কা ও আটটি চারে ৯৪ রানে অপরাজিত থাকেন লিটন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com