1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

দেশে আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৩৫

  • Update Time : শনিবার, ৬ জুন, ২০২০
  • ১০৬ Time View

ডেস্ক রিপোর্ট : শতাব্দীর ভয়াবহ মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ২৬৩৫ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৬৩ হাজার ২৬  মৃত্যু হয়েছে আজও ৩৫ জনের সর্বমোট মৃতের সংখ্যা ৮৪৬ জন। করোনা জয়ী হয়ে নতুন করে আরো ৫২১ জন সহ মোট ১৩ হাজার ৩২৫ জন ঘরে ফিরেছেন।

আজ ৬ জুন শনিবার অপরাহ্নে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বাইরে বেরোলে হ্যান্ড গ্লোভস পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ আজ শনিবার দুপুর আড়াইটা  পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৬৮  লাখ ৬১ হাজার ৯৮৬ জন। তাদের মধ্যে বর্তমানে ৩১ লাখ ২ হাজার ৩১ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ৬২০ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৩৩ লাখ ৬১ হাজার ৪৬৬ জন সুস্থ হয়ে উঠেছে এবং তিন লাখ ৯৮ হাজার ৪৮৯ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com