1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

দক্ষিণ এশিয়ার সর্বকনিষ্ঠ কার্ডিয়াক সার্জন করোনা আক্রান্ত

  • Update Time : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১১৪ Time View

ডেস্ক রিপোর্ট : করোনার প্রকোপ শুরুর পর থেকে নিরলসভাবে চিকিৎসা দিয়েছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের রোগীদের। টেলিফোনে পরামর্শ দিয়েছেন অনেক আক্রান্ত মানুষকে। অথচ গত বুধবার নিজেই করোনা পজিটিভ বলে রিপোর্ট পেলেন হাসপাতালটির সহযোগী অধ্যাপক ও আবাসিক সার্জন ডা. আশ্রাফুল হক সিয়াম।

করোনা পজিটিভের বিষয়টি বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে ডা. আশ্রাফুল হক সিয়াম নিজেই নিশ্চিত করেছেন।

দক্ষিণ এশিয়ার মধ্যে সর্বকনিষ্ঠ কার্ডিয়াক সার্জন ডা. সিয়াম কার্ডিয়াক সার্জন্স সোসাইটি অব বাংলাদেশের (সিএসএসবি) সাধারণ সম্পাদক।

জানা গেছে, ডা. সিয়াম করোনা সংকটের মধ্যেই রোগীদের সেবা প্রদান করছিলেন। বর্তমানে ‍তিনি হোম আইসোলেশনে আছেন। তবে তার অক্সিজেন স্যাচুরেশন (রুম এয়ার) কমে গেছে।

ডা. সিয়ামের একজন স্বজন জানান, শুরু থেকে সতর্কতার সঙ্গে রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন তিনি। হৃদরোগ নিয়ে কাজ করায় সবসময়ই রোগীদের প্রতি নজর রাখতে হয়। তাই প্রতিনিয়ত হাসপাতালে যাওয়া আসা করতে হয়েছে। এখন নিজেই করোনা আক্রান্ত হয়েছেন। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। মাঝে মাঝে অক্সিজেন নিতে হচ্ছে।

এই চিকিৎসক দ্রুত সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন বলেও জানিয়েছেন তার স্বজন।

আশ্রাফুল হক সিয়াম দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকেই নিজ হাসপাতালে চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি চিকিৎসকদের সুরক্ষা, অধিকার নিয়ে সোচ্চার ছিলেন। ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক উদ্যোগে চিকিৎসকের মাঝে পিপিইসহ সুরক্ষা সামগ্রী পৌঁছে দিয়েছেন।

জানা গেছে, অসুস্থতার কথা শুনে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তার শারীরিক অবস্থার খোঁজখবর নেয়া হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ডা. সিয়াম।

প্রসঙ্গত, দেশে নামমাত্র খরচে সরকারি পর্যায়ে বুকের হাড় না কেটে হৃদযন্ত্রের অপারেশনের প্রধান উদ্যোক্তা আশ্রাফুল হক সিয়াম। এই কাজের স্বীকৃতি হিসেবে তিনি জেসিআই অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। প্রধানমন্ত্রী কর্তৃকও পুরস্কৃত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com