1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
রোহিঙ্গা ক্যাম্পে নানা কর্মসূচির মধ্য দিয়ে নারী দিবস উদযাপন ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে উখিয়া অনলাইন প্রেসক্লাব’র আলোচনা সভা অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে উখিয়া উপজেলা প্রশাসনের আলোচনা সভা অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ উখিয়ায় সড়কে গাড়ি থামিয়ে প্রকাশ্যে চাঁদা দাবি ফেসবুকে দুই সাংবাদিকের নামে ভিত্তিহীন লেখালেখির বিরুদ্ধে উখিয়া অনলাইন প্রেসক্লাবের বিবৃতি মুক্তিযোদ্ধাদের খসড়া তালিকা প্রকাশ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে উখিয়া অনলাইন প্রেসক্লাব’র তিনদিনের কর্মসূচি সিবিএন’র সংবাদকর্মী ছিনতাইয়ের শিকার, ছিনতাইকারী আটক জামালপুরের সেই ডিসির বেতন কমে অর্ধেক

ড্রোন ক্যামেরা দিয়ে নিয়ন্ত্রণ করা হবে কোরবানির হাট

  • Update Time : শনিবার, ৩ আগস্ট, ২০১৯
  • ২৭ Time View

।।সারাদেশ ডেস্ক।।

বন্দর নগরী চট্টগ্রামের কোরবানির হাট প্রথমবারের মতো ড্রোন ক্যামেরা দিয়ে নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান। হাটে আসা কোরবানির পশুবাহী ট্রাক তল্লাশির আওতামুক্ত থাকবে বলেও জানান তিনি।

শনিবার দামপাড়া পুলিশ লাইনের কনফারেন্স কক্ষে সংবাদ সম্মেলনে ঈদুল আজহাকে ঘিরে নিরাপত্তাসহ বিভিন্ন প্রস্তুতির তুলে ধরার সময় একথা জানানো হয়ে।

কোরবানির পশু পরিবহন ও হাটকে ঘিরে যাতে কোনো ধরনের চাঁদাবাজি করা না হয়, সে বিষয়ে হুঁশিয়ারি দিয়ে  চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার মাহবুবর রহমান বলেন, প্রতিটি গরুর হাটে আমাদের কন্ট্রোল রুম থাকবে। ওয়াচ টাওয়ার এবং সিসি ক্যামরাও থাকবে। নতুন সংযোজন হল ড্রোন। গরুর হাটে ড্রোন ব্যবহার করে পর্যবেক্ষণ করা হবে।

দুষ্কৃতকারী কোনো সমিতি বা সংগঠনের নামে চাঁদাবাজি করার কেউ সাহস করবেন না। সড়কে গরুবাহী ট্রাকগুলোকে তল্লাশি থেকে ছাড় দেওয়ার কথাও জানান সিএমপি কমিশনার।

ঈদকে ঘিরে নগরীর নিরাপত্তায় পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি, গোয়েন্দা বিভাগ, বিশেষ শাখা, এনএসআই ও ডিজিফাইসহ অন্যান্য সংস্থার সহযোগিতা নেয়ার পাশাপাশি বোম ডিসপোজাল ইউনিট ও কাউন্টার টেররিজম বিভাগকে ‘স্ট্যান্ডবাই’ রাখা হবে । যাত্রী ও গরু ব্যবসায়ীদের নিারপত্তায় বাস টার্মিনাল, রেল স্টেশন ও লঞ্চ ঘাটের নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা আছে বলেও জানান সিএমপি কমিশনার।

ঈদ উপলক্ষে ছিনতাইকারী ও মলমপার্টির দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে জানিয়ে সিএমপি কমিশনার বলেন, ছিনতাইকারী ও মলমপার্টির দিকে বিশেষ নজর থাকছে এবার। যারা জামিনে মুক্ত হয়েছে তাদেরকেও নজরে রাখা হয়েছে।

কয়েকটি জায়গায় সড়কের পাশে সিটি করপোরেশন পশুর হাট বসানোর অনুমতি দেওয়াকে দুঃখজনক মন্তব্য করে মো. মাহবুবর রহমান বলেন, আমাদের প্রস্তাব ছিলো যানজট রোধে কোনো অবস্থায় সড়কের পাশে পশুর হাট যেন না থাকে। কিন্তু কয়েক জায়গায় সিটি করপোরেশন সড়কের পাশে হাট বসানোর অনুমতি দিয়েছে। এটি দুঃখজনক।

নগরীতে যত্রতত্র অবৈধ গরুর বাজার বসানোর বিষয়ে জানতে চাইলে মাহবুব বলেন, “অবৈধ বাজার বন্ধে আমরা তৎপর থাকবো। ইতোমধ্যে সাগরিক হাটের সামনে একটি জায়গায় হাটের আকারে বাঁশ-খুঁটি দিয়ে দখল করেছিল। খবর পেয়ে সেটি বন্ধ করার ব্যবস্থা করেছি।”

সংবাদ সম্মেলনের আগে ঈদুল আজহা উপলক্ষে হাট ইজারাদার, পরিবহন মালিক সমিতি, চট্টগ্রাম চেম্বার, বিজিএমইএ এবং বিকেএমইএসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন সিএমপি কর্মকর্তারা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com