1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ডিএনএ পরীক্ষায় শনাক্ত ৮ মরদেহ

  • Update Time : বুধবার, ৬ মার্চ, ২০১৯
  • ৬০ Time View

।।জাতীয় ডেস্ক।।

চুড়িহাট্টায় দগ্ধ হয়ে প্রাণ হারিয়েও শনাক্ত না হওয়ায় হিমঘরে থাকা মরদেহগুলোর মধ্যে ১১টি শনাক্ত করা হয়েছে ডিএনএ পরীক্ষার মাধ্যমে। তাদের মধ্য থেকে আটটি মরদেহ স্বজনদের কাছে স্থানান্তর করা হচ্ছে আজ বুধবার (৬ মার্চ)। প্রাক-প্রক্রিয়া শেষে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গ থেকে সন্ধ্যা ৬টার দিকে লাশগুলো হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়।

ঢাকা মেডিকেল কলেজ ও পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সূত্রে জানা যায়, শনাক্ত না হওয়া ১৯টি মরদেহের জন্য স্বজনদের কাছ থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মঙ্গলবার রাত পর্যন্ত স্বজনদের ডিএনএ নমুনার সঙ্গে মিলিয়ে শনাক্ত করা হয় ১১ মরদেহ। তাদের স্বজনদের ফোন করে মরদেহ বুঝে নেওয়ার জন্য আসতে বলা হয় সকালেই। দুপুর নাগাদ ঢামেক মর্গের সামনে জড়ো হন শনাক্ত হওয়া আট ব্যক্তির স্বজনরা।

যে আট জনের মরদেহ আজ ঢামেক মর্গ থেকে স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে, তারা হলেন— ফাতেমাতুজ জোহরা বৃষ্টি, এনামুল হক, তানজিল হাসান রোহান, শাহীন আহমেদ, আহসানউল্লাহ, নুরুজ্জামান এবং সালেহ আহমেদ লিপু ও তার স্ত্রী নাসরীন জাহান। এছাড়া ইব্রাহীম, দুলাল ও নুরুল হক নামে আরও তিন জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ইব্রাহীমের স্বজনরা আগামীকাল তার লাশ নিতে আসবেন বলে জানা গেছে।

চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলা তদন্ত কর্মকর্তা চকবাজার থানার উপপরিদর্শক (এসআই) মুন্সী আব্দুল লোকমান সারাবাংলাকে জানান, মরদেহগুলো শনাক্ত করা অবস্থায় একেকটি একেক হাসপাতালে আছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এলে সেগুলো ঢামেক মর্গে এনে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

পরে ঢাকা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক শফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, পুলিশের সহায়তায় জেলা প্রশাসনের পক্ষ থেকে শনাক্ত হওয়া মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। সকালেই স্বজনদের ফোন করে মর্গে আসতে অনুরোধ করা হয়েছে। মরদেহগুলো বিভিন্ন হাসপাতালে ছিল। সেগুলো নিয়ে আসা হয়েছে। স্বজনদের কাছে সেগুলো বুঝিয়ে দেওয়া হয়েছে।

শফিকুল ইসলাম আরও জানান, মরদেহগুলোর দাফনের কাজে সহায়তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে।

ঢামেক সূত্রে জানা গেছে, বিভিন্ন হাসপাতাল থেকে মরদেহগুলো নিয়ে আসার পরই এরই মধ্যে গোসল করানো শেষে সেগুলো স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়ার উপযোগী করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com