1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ডাকসু নির্বাচনে বৈধ ৮০১ বাতিল ৩১ প্রার্থী

  • Update Time : বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩১ Time View
।।ক্যাম্পাস ডেস্ক।।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনে ৮০১ জন বৈধ প্রার্থী বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তারা। আর অবৈধ বলে প্রার্থিতা বাতিল করা হয়েছে ৩১ জনের।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ডাকসুর ওয়েবসাইটে প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত তালিকা অনুযায়ী কেন্দ্রীয় সংসদ ডাকসুতে বৈধ প্রার্থী রয়েছেন ২৩১ জন। এখানে বাদ পড়েছেন ৭ প্রার্থী। কেন্দ্রীয় সংসদে বাদ পড়াদের মধ্যে রয়েছেন জিএস (সাধারণ সম্পাদক) পদপ্রার্থী দুই হেভিওয়েট প্রার্থীও। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী এ আর এম আসিফুর রহমান ও বামজোটের প্রার্থী উম্মে হাবীবা বেনজীর। আসিফের তথ্যে অসম্পূর্ণতা ও বেনজীরের ভোটার তালিকায় নাম নেই উল্লেখ করে প্রার্থিতা বাতিল করা হয়।

আর হল সংসদে ৫৯৪ প্রার্থীর মধ্যে ২৪ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। ১৮টি হলে বৈধ প্রার্থী ৫৭০ জন।

কেন্দ্রীয় সংসদে বৈধ ২৩১ প্রার্থীর মধ্যে- ভিপি পদে ২০, জিএস পদে ১২, এজিএস পদে ১৩, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে ১১, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ৯, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ৯, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে ১৩, সাহিত্য সম্পাদক ৮, সংস্কৃতিবিষয়ক সম্পাদক পদে ১২, ক্রীড়া সম্পাদক পদে ১১, ছাত্র পরিবহনবিষয়ক সম্পাদক পদে ১০, সমাজ সেবাবিষয়ক সম্পাদক পদে ১৫ এবং সদস্য পদে ৮৮ জনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তারা।

উল্লেখ্য, ১১ মার্চ ডাকসু ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। এর আগে ১৯৯০ সালের ৬ জুলাই ডাকসুর সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পর দীর্ঘ ২৮ বছরে আর কোনো নির্বাচন হয়নি।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com