1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

জেলা ছাত্রলীগের প্রত্যাশা ও প্রাপ্তির ৫ বছর

  • Update Time : বৃহস্পতিবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৬৯ Time View
।।মহিউদ্দিন আজাদ।।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম নেতৃত্বাধীন সময়ে ২০১৪-১২-১৩ ইং তারিখে কক্সবাজার জেলা ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন করেছিলেন। তৎকালীন জেলা ছাত্রলীগ সভাপতি আলী আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু তাহের আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছিল সে সম্মেলন।

পরবর্তী বছর ২০১৫ সালে ঢাকা থেকে ইশতিয়াক আহমেদ জয় কে সভাপতি ও ইমরুল হাসান রাশেদ কে সাধারণ সম্পাদক করে সিলেক্টেড (আংশিক) কমিটি অনুমোদন দেন সোহাগ-নাজমুল। পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে নেতৃত্বের রদবদল হয়, সম্মেলনের মাধ্যমে প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্বের আগমন ঘটে, এতে সভাপতি নির্বাচিত হন এম সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন এস.এম. জাকির হোসাইন।

নব নির্বাচিত সভাপতি এম, সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস, এম জাকির হোসাইন নেতৃত্বে আসার পর প্রায় এক বছর পরে তারা ০৫ ফেব্রুয়ারী ২০১৬ ইং তারিখে বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার অর্থাৎ ইশতিয়াক-রাশেদের আংশিক কমিটির পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন

এই ১২১ সদস্যের পূর্নাঙ্গ কমিটির দীর্ঘ ৩ বছর পূর্ণ হয়েছে গত ৫ ফেব্রুয়ারী আর আংশিক কমিটির মেয়াদ কাল সহ দীর্ঘ চার বছর শেষে ৫ বছরে পদার্পণ করলো কক্সবাজার জেলা ছাত্রলীগ।

উল্লেখ্য যে ইশতিয়াক-রাশেদ কমিটি ঘোষণার পূর্ববর্তী ও পরবর্তী সময়ে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম ছিলো গতিশীল। ইমরুল হাসান রাশেদ স্থানীয় নির্বাচনে তার স্বাগতিক ইউনিয়ন জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হলে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন। ফলে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকে দায়িত্ব পালন করছেন শহর ছাত্রলীগ সভাপতি মোরশেদ হোসাইন তানিম।

এম.সাইফুর রহমান সোহাগ ও এস.এম জাকির হোসাইন সুষ্ঠু সুন্দর ও সফল সম্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি-সম্পাদকের পদ থেকে সাবেক হয়েছেন। পরবর্তীতে ছাত্রলীগের ইতিহাস বাঁক পরিবর্তন করে ভিন্ন পথে। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও “মাদার অব হিউম্যানিটি” খ্যাত বর্তমান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী ও আজীবন সদস্য জননেত্রী শেখ হাসিনার একক সিদ্ধান্ত বহু যাচাই বাছাই পরবর্তী ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই মেধাবী ছাত্র রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও মানবতার ফেরিওয়ালা খ্যাত গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

উক্ত কমিটির নেতৃত্বে ছাত্রলীগের রাজনীতিে সুষ্ঠু ধারা প্রবাহিত হতে শুরু করে যা বর্তমানেও প্রবাহমান।

ঠিক এমন পরিস্থিতিতে কক্সবাজার জেলা ছাত্রলীগের বহু সফলতা ব্যর্থতা চড়াই উতরাই ৫ বছরে পদার্পণ করলো। ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের সাথে কথা বললে তারা জানান বর্তমানে সাংগঠনিক স্থবিরতা বিরাজ করছে,এবং পদ প্রত্যাশীরা বিভিন্ন সৃজনশীল কার্যক্রমের মাধ্যমে সবার দৃষ্টিগোচর ও আলোচনায় আসার চেষ্টায় রত আছেন। তারা বলেন-তবে সুষ্ঠু, সুন্দর ও সফল সম্মেলন পরবর্তী প্রত্যক্ষ ভোটের মাধ্যমে যেনো কক্সবাজার জেলা ছাত্রলীগের ভবিষ্যত নেতৃত্ব নির্বাচিত করা হয় বর্তমান কেন্দ্রীয় নেতৃত্বের প্রতি এই প্রত্যাশা আমরা কক্সবাজার তৃণমূল ছাত্রলীগের।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com