1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
কক্সবাজার লায়ন্স ক্লাবের ওরিয়েন্টেশন ও অর্গানাইজিং ফেলোশীপ সভা সম্পন্ন কক্সবাজার-টেকনাফ সড়কে ডিভাইডার স্থাপন জরুরী অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন কাউন্সিলর বাবু উখিয়ায় ৫৭ ধারার মামলা থেকে সাংবাদিক জসিম আজাদসহ ৫ জনকে অব্যাহতি ঝরা পাতার কবিতা | অন্তিক চক্রবর্তী কারাভোগের পর দেশে ফিরেছে ২৪ বাংলাদেশি উখিয়ার রুমখাঁ বড়বিলে জমি দখলের পায়তারা করছে স্থানীয় হাসন আলী শুদ্ধ বাংলা ভাষা চর্চার অঙ্গীকার অনলাইন প্রেসক্লাব সদস্যের ভাষা শহীদদের প্রতি উখিয়া অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি উখিয়ায় সাংবাদিককে হামলার ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর সহ ২জনের বিরুদ্ধে মামলা

জেএসসি-পিইসি’র ফল ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকাশের প্রস্তাব

  • Update Time : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ২১ Time View

ক্যাম্পাস ডেস্ক :

আগামী ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি সমাপনীর ফল প্রকাশের প্রস্তাব করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এই তিন দিনের যে কোনো এক দিন ফল প্রকাশে প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে তার কার্যালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, ২৭ ও ২৮ ডিসেম্বর সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার। ৩০ ডিসেম্বর সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের নির্ধারিত সভা। ৩১ ডিসেম্বর বছরের শেষ দিন। সেই হিসেবে ২৯ ডিসেম্বর রোববার প্রধানমন্ত্রী সময় দিলে ওই দিনই ফল প্রকাশের সম্ভাবনা বেশি।

জানা যায় রীতি অনুযায়ী শিক্ষামন্ত্রী বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলের অনুলিপি হস্তান্তর করবেন। একইভাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করবেন। তারপর উভয় মন্ত্রণালয় পৃথকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফল বিস্তারিত তুলে ধরবে। এরপর শিক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির সাংবাদিকদের বলেন, আমরা জেএসসি-জেডিসি পরীক্ষার ফল প্রকাশের দিন পিইসি পরীক্ষার ফল প্রকাশের জন্য বলেছি। শিক্ষা মন্ত্রণালয় ২৯ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাব করেছে।

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার দৈনিকশিক্ষাকে বলেন, ‘ডিসেম্বরের মধ্যেই ফল প্রকাশ করতে হবে। এজন্য শেষ তিন দিনের যে কোনো একদিন সময় চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। তবে প্রধানমন্ত্রী আগে ও পরে যখন সময় দেবেন তখনই আমরা ফল প্রকাশের জন্য প্রস্তুত রয়েছি।’

জানা যায়, এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী। পিইসি ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে ২৯ লাখ ৩ হাজার ৬৩৮ জন শিক্ষার্থী।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com