1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ক্লাস-পরীক্ষা বাতিল করে স্কুলে নেতার ভুড়িভোজ আয়োজন!

  • Update Time : রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ৪৫ Time View

ডিবিডিনিউজ রিপোর্ট :

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি স্কুলের বার্ষিক পরীক্ষা ও ক্লাস বাতিল করে স্কুলের মাঠ ও শ্রেণি কক্ষে ভুরিভোজের আয়োজন করার অভিযোগ রয়েছে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে। এ ঘটনায় ঐ স্কুলের অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শনিবার দিনভর সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া উচ্চবিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী ইয়াছিন মিয়া। সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলকে কেন্দ্র করে সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া এ ভুরিভোজের আয়োজন করেন অনুষ্ঠানে আসা একাধিক নেতাকর্মীর মুখে মুখে শোনা গেছে। তবে তার স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, তার মরহুম মা-বাবাসহ আওয়ামী লীগের মরহুম নেতাদের জন্য দোয়ার মাহফিলের এ আয়োজন করা হয়েছে।

খবর নিয়ে জানা যায়, সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ, ৭ম ও ৯ম শ্রেণির ইংরেজী পরীক্ষা ছিল শনিবার। একই ক্যাম্পাসে গড়ে উঠা পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস চালু ছিল। কিন্তু এর কোনটাই শনিবার অনুষ্ঠিত হতে দেওয়া হয়নি পরীক্ষা। শনিবারের উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা বাতিল করে ১২ ডিসেম্বর নির্ধারণ করা হয়। একইভাবে ইয়াছিন মিয়ার সহযোগীরা প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ রাখতে মৌখিকভাবে নির্দেশ দেয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের। ইয়াছিন মিয়ার মৌখিক নির্দেশ পেয়ে ভীত সন্ত্রস্ত শিক্ষকরা স্কুলের পাঠদান বন্ধ রেখে ছুটি ঘোষণা করে।

এদিকে ওই ক্যাম্পাসে গড়ে উঠা পশ্চিমপাড়া কেজি স্কুলের বার্ষিক পরীক্ষা সকাল ৯ টা থেকে অনুষ্ঠিত হয়ে দপুর ১২ টায় শেষ হয়। পরীক্ষার্থীরা জানায়, তাদের পরীক্ষা চলাকালীন সময়ে স্কুলের মাঠে অনুষ্ঠানের রান্নার কাজ চলায় বাবুর্চি ও নেতা-কর্মীদের চিৎকার চেঁচামেচিতে তারা সুন্দরভাবে পরীক্ষা দিতে পারেনি। শিক্ষা প্রতিষ্ঠান তিনটির স্কুল মাঠ একটি। সেই মাঠেই প্রায় ৩ হাজার নেতা-কর্মীদের খাওয়ার রান্না করা হয়েছিল। এতে পুরো হট্টগোলের কারণে কেজি স্কুলের ছাত্র-ছাত্রীরা সুন্দরভাবে পরীক্ষা দিতে না পারায় অভিভাবকদের মাঝে দেখা দিয়েছে চাপা ক্ষোভ।
সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের একাধিক নেতা জানান, কিছুদিন পর সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। ঐ সম্মেলনে তার পদ যেন ঠিক থাকে তাই নেতা-কর্মীদের খাওয়ানের জন্য তিনি এ অনুষ্ঠানের আয়োজন করেন। তবে তিনি কৌশলে দাওয়াপত্রে উল্লেখ করেন, আওয়ামী লীগের মরহুম নেতা-কর্মী এবং তার মরহুম পিতা-মাতার দোয়া মাহফিলের জন্য এ আয়োজন করেছেন।
মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান জানান, শিশু শ্রেণি থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অন্যান্য শ্রেণির শনিবারের পরীক্ষাগুলো আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া জানান, আজ শনিবার কোন পরীক্ষা ছিল না। অভিভাবকদের অভিযোগ সত্য নয়। -সূত্র: যুগান্তর।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com