1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

প্রভাবশালীর প্রভাবে নত স্বীকার না করতে এসপি মাসুদের নির্দেশ

  • Update Time : শনিবার, ২৩ মার্চ, ২০১৯
  • ৪২ Time View

।।মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী।।

কেউ ব্যালট পেপার ছিনতাই করতে চাইলে, নির্বাচনী কাজে নিয়োজিতদের পথে কেউ বাঁধা দিলে, ভোট কেন্দ্রের আশে পাশে সন্ত্রাস সৃষ্টি করতে চাইলে-তাদের হাত গুড়িয়ে দেয়া হবে। তাদের আইনের কঠোর পরিণতি ভোগ করতে হবে। ভোটের আগের রাতে হউক, দিনে হউক এ কঠোর নিরাপত্তা ব্যবস্থা চুড়ান্ত ফলাফল ঘোষনা করা পর্যন্ত অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলার ডিউটিতে নিযোজিত পুলিশ কর্মকর্তাদের ব্রিফিং প্যারডে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম একথা বলেন। তিনি পুলিশ অফিসারদের উদ্দ্যেশে বলেন-অযাচিত কেউ ভোট কেন্দ্রে অনুপ্রবেশ করে ব্যালটে সীল মারতে উদ্যত হলে, অনাকাঙ্ক্ষিত ও অপ্রীতিকর কোন ঘটনার সৃষ্টির অপচেষ্টা করতে চাইলে দায়িত্বপালনরত ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং অফিসার সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তাৎক্ষনিক আইনী পদক্ষেপ নিতে হবে। কোন প্রভাবশালীর প্রভাবে নথি স্বীকার নাকরার নির্দেশ দিয়ে তিনি যেকোন মূল্যে, যেকোন পরিস্থিতিতে নিরাপদ, শান্ত পরিবেশে অবাধ, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে হবে। কোন বাহ্যিক চাপ ও অনৈতিকতার বিরুদ্ধে অবস্থান নিয়ে ভোটারবান্ধব, নির্মল ও ভীতিমুক্ত পরিবেশ নিশ্চিত করে দৃষ্টান্ত সৃষ্টির জন্য এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম নির্বাচনে ডিউটি পাওয়া সকল অফিসারদের নির্দেশ দেন। তিনি বলেন-আমি আগেই বলেছি-কক্সবাজারের উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি জেলার বাঘাইছড়ির ঘটনা কেউ পূণরাবৃত্তির কোন চিন্তা করলে সেটা হবে মারাত্মক ভূল। এধরনের চিন্তা করার আগেই আইনের কঠিন পরিণতি ভোগ করার জন্য তাদের তৈরী থাকতে হবে। কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম কক্সবাজারের বিভিন্ন উপজেলা পরিষদ নির্বাচনে যে কোন ধরণের সন্ত্রাস সৃষ্টির অপচেষ্টাকারীদের উদ্দ্যেশে এই হুশিয়ারী প্রদান করেন। তিনি বলেন, গত ১৮ মার্চ চকরিয়া উপজেলায় যে ভাবে নিরাপদ ও শান্ত পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে- জেলার অন্যান্য উপজেলা গুলোতেও অনুরূপ পরিবেশে ভোট গ্রহন করা হবে ইনশাল্লাহ্। তিনি প্রার্থী, ভোটার সহ নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে আশ্বস্ত করে বলেন-চকরিয়া উপজেলা নির্বাচনের মতো আসন্ন সকল উপজেলা নির্বাচনও সুষ্ঠু, অবাধ, সুন্দর, পক্ষপাতহীন ও স্বাভাবিক পরিবেশে করার জন্য কক্সবাজার জেলা পুলিশ বদ্ধ পরিকর। তিনি এজন্য নির্বাচন সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধরের সভাপতিত্বে শনিবার ২৩ মার্চ সকালে অনুষ্ঠিত উক্ত ব্রিফিং প্যারেডে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন-সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শহীদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (মহেশখালী সার্কেল) রতন কুমার দাশ গুপ্ত, মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার জুলকারনাইন মহেশখালী থানার ওসি (তদন্ত) প্রমুখ।

একইদিন কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে পেকুয়া থানার ওসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত অনুরূপ ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি’র বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুহাম্মদ ইকবাল হোসাইন, রামু থানার ওসি আবুল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠিত রামু’র ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতিকুল ইসলাম প্রধান অতিথি, টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বিপিএম-বার এর সভাপতিত্বে অনুষ্ঠিত টেকনাফের ব্রিফিং এ প্রধান অতিথি ছিলেন-সহকারী পুলিশ সুপার (সদর) মু: সাইফুল ইসলাম, উখিয়া থানার ওসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত ব্রিফিং এ প্রধান অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বনিক সহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ। সকল ব্রিফিং প্যারেডে অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাচন অফিসারগণ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত কক্সবাজার জেলার টেকনাফ, উখিয়া, রামু, পেকুয়া ও মহেশখালীতে রোববার ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com