1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

কারাগার পরিদর্শন করলেন মানবাধিকার চেয়ারম্যান

  • Update Time : মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৭৯ Time View

।।সংবাদদাতা।।

কক্সবাজার জেলা কারাগার পরিদর্শন করলেন জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। তিনি সকাল ১০ টায় কক্সবাজার জেলা কারাগারে পৌছালে জেল সুপার বজলুর রশিদ আখন্দ, জেলার রীতেশ চাকমা ও ডেপুটি জেলার অর্পন চৌধুরী ফার্মাাসিষ্ট ফখরুল আজিম চৌধুরী হেলাল কর্মকর্তাবৃন্দ ফুল দিয়ে স্বাগত জানান।ে

পরিদর্শনকালে মানবাধিকার চেয়ারম্যান কারাগারের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন এবং বন্দীদের সাথে কথা বলেন। যাদের মামলা চালানোর সামর্থ নেই তাদের লিগ্যাল এইড কমিটির মাধ্যমে আইনী সহায়তা নেওয়া পরামর্শ দেন।

কক্সবাজার জেলা কারাগারে ধারণ ক্ষমতার চেয়ে ৮গুন বন্দী থাকার বিষয়টি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে নির্মানাধীন ৬তলা ভবনের কাজ দ্রুত সমাপ্ত করার পরামর্শ প্রদান করেন। তিনি কারা অভ্যান্তরে সুন্দর পরিবেশ, মহিলা কয়েদির বাচ্ছাদের জন্য শিশুপার্ক, বিশুদ্ধ পানীয় জলের সু-ব্যবস্থা, রান্নাঘর, বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কাজের দৃশ্য, দেয়ালে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ভাষনের কারুকার্য, দর্শনার্থীদের জন্য অপেক্ষা ঘরসহ সার্বিক পরিস্থিতি দেখে মুগ্ধ হন এবং সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে আরও উপস্থিত জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক আল মাহমুদ ফয়জুল কবির, কাজী আরফান আশিক, অতিরিক্ত জেলা প্রশাসক [রাজস্ব] আশরাফুল আফসারসহ কর্মকর্তাবৃন্দ।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com