1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

কোভিড -১৯ এর গবেষক দলে স্থান পেলেন উখিয়ার ত্বন্নী

  • Update Time : মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ৪০ Time View

ডিবিডি ডেস্ক : উখিয়া উপজেলার আফরোজা আকতার ত্বন্নী করোনা ভাইরাস গবেষক হিসেবে নিয়োগ পেয়েছেন। এ পদে নিয়োগ পাওয়ার পূর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে আফরোজা জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং বায়োটেকনোলজি বিভাগ থেকে মাস্টার্স শেষ করে ঢাকা শিশু হাসপাতালে জুনিয়র বিজ্ঞানী হিসাবে কর্মরত ছিলেন। এখানে শিশুদের নিউমোনিয়া এবং অ্যান্টিবায়োটিক প্রতিরোধের বিষয়ে মাস্টার্স গবেষণা পরিচালনা করছিলেন তিনি।

জানা যায়, উখিয়ার আফরোজা আকতার ত্বন্নী করোনার ভাইরাস কোভিড -১৯ সংক্রামিত রোগীদের নির্ণয়ের জন্য বাংলাদেশ সরকারের সাথে কাজ করবে। এর আগে আফরোজা আকতার ত্বন্নী বিশ্বের নামীদামী প্রতিষ্ঠানে স্থান পেয়েছেন এবং ২০২০ সালের বিল অ্যান্ড মেলিন্ডা গেটস হিরোস-চিল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশন শিশু হাসপাতালে জুনিয়র বিজ্ঞানী হিসাবে স্থান পেয়েছেন।

সর্বেশষ আফরোজা করোনা ভাইরাস নিয়ে গবেষণার জন্য বাংলাদেশ সরকার নির্বাচিত ২৭ জনের একজন গবেষক হিসেবে স্থান পেয়েছেন। তিনি এখন থেকে বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) এ নিয়ে গবেষণায় সরকারের সাথে কাজ করবেন।

আফরোজা আকতার ত্বন্নী উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের বটতলী গ্রামের মৃত হাজী উলা মিয়া সওদাগর ও দিলজার বেগমের ছোট মেয়ে। এছাড়াও সাবেক ছাত্রলীগ নেতা ফরিদুল আলম কনট্রাকটর, উখিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মকবুল হোসেন মিথুন ও রাজাপালং ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আলমগীর ফরিদ নিঝুমের বোন তিনি। তার আরেক বোন খুরশিদা বেগম রাজাপালং ইউনিয়নের মহিলা ইউপি সদস্য। আফরোজা আকতার ত্বন্নী সকলের দোয়া প্রার্থী।

Please Share This Post in Your Social Media

মন্তব্য বন্ধ আছে।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com