1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

করোনা আক্রান্ত তিনজনের মধ্যে দুইজন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন : আইইডিসিআর

  • Update Time : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৩৩ Time View

ডিবিডিনিউজ ডেস্ক : দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে দুইজন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এইটা দেশের জন্য একটি সুখবর বলা চলে।

বুধবার (১১ মার্চ) মহাখালীতে আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, দুজন সুস্থ্য হয়ে উঠেছেন। আরেকটি করে পরীক্ষা তাদের করা হবে। বাকি যে একজন করোনা ভাইরাসে আক্রান্ত আছেন, তার অবস্থাও ভালো, তবে তার পরীক্ষার ফল এখনো পজিটিভ। তিনি শিগগিরই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

ফ্লোরা বলেন, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩২২৫ জন হটলাইনে ফোন করেছেন। তারমধ্যে অধিকাংশই করোনা ভাইরাস বিষয়ে জানতে চেয়েছেন। এছাড়া নতুন করে ১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে কারোর শরীরে করোনা পাওয়া যায়নি। সবমিলিয়ে ১৪২ জনের পরীক্ষা করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রান্ত সহায়তা পেতে নতুন নাম্বারে যোগাযোগ করতে জানিয়ে আইইডিসিআর’র পরিচালক বলেন, করোনা সম্পর্কে সহায়তা পেতে এখন থেকে আর ১২টি নম্বারে ফোন করতে হবে না। মাত্র একটি নাম্বারের ফোন করলেই হবে। নাম্বারটি হচ্ছে ০১৯৪৪৩৩৩২২২। এই সেল নাম্বারে যোগাযোগ করলেই প্রয়োজনীয় নাম্বারে ফোন ঢুকে যাবে।

মোবাইল অপারেটর বাংলালিংক থেকে এই নম্বরে বিনামূল্যে কল করা যাবে। তবে, অন্যান্য অপারেটর থেকে যেন টোল ফ্রি কল করা যায় সে বিষয়ে আইইডিসিআর কাজ করছে।

এর আগে, আইইডিসিআর থেকে ১২টি হটলাইন নম্বর দেওয়া হয় করোনার কোনো উপসর্গ দেখা দিলে বা এ সম্পর্কিত যেকোনো তথ্য জানান জন্য। নম্বরগুলো হলো: ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com