1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

কক্সবাজারে সঞ্চয় সপ্তাহ শুরু

  • Update Time : রবিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৮ Time View

।।বার্তা পরিবেশক।।

“সঞ্চয় সমৃদ্ধির সোপান” এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের সাথে একযোগে কক্সবাজারেও জেলা সঞ্চয় অফিসের আয়োজনে শুরু হয়েছে সঞ্চয় সপ্তাহ ও উদ্বুদ্ধকরণ কার্যক্রম।২৩ থেকে ১ মার্চ পর্যন্ত সঞ্চয় সপ্তাহ-২০১৯ পালন উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টায় জেলা সঞ্চয় অফিসের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

কক্সবাজার জেলা প্রশাসকের পক্ষে প্রধান অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট(এডিএম) মোহা: শাজাহান আলি প্রচারণামূলক বর্নাঢ্য র‌্যালীর মাধ্যমে সঞ্চয় সপ্তাহ-২০১৯ উদ্বোধন করেন। র‌্যালী শেষে নিজস্ব কার্যালয়ে সঞ্চয় অফিসার দিদারুল আলম সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন পর্যটন কর্পোরেশনের সাবেক মহাব্যবস্থাপক শুভংকর চন্দ্র দে,বিসিক কক্সবাজারের সাবেক সহকারী মহাব্যবস্থাপক মোহাম্মদ আবসার উদ্দিন,অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসার অধীর চন্দ্র দে, অবসরপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার সমীর বরণ পাল ,জেলা জর্জ কোটের এডভোকেট রতন বড়ুয়া প্রমুখ।এসময় বক্তারা বলেন, সঞ্জয় অর্থনৈতিক সুরক্ষা দিবে। দেশের উন্নয়নে সঞ্চয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাই সবাইকে সঞ্চয়ের অভ্যাস গড়ে তোলতে হবে। সঞ্চয়পত্রে বিনিয়োগ করে নিরাপদ ও ঝুকিমুক্ত থাকতে সকলের প্রতি আহবান জানান তারা।

সঞ্চয় সপ্তাহ-২০১৯ উপলক্ষে জেলা সঞ্চয় অফিসার দিদারুল আলম জানান, সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে-শিক্ষা প্রতিষ্ঠানে সঞ্চয় সপ্তাহ পালন, বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের কাছে সঞ্চয়ের ক্ষুদ্র বিনিয়োগ সম্পর্কে ধারণা দেওয়া ইত্যাদি।

তিনি আরও জানান,জাতীয় সঞ্চয় অধিদপ্তরের আওতায় ৫ বছর মেয়াদী পরিবার সঞ্চয়পত্র যেখানে মুনাফার হার শতকরা ১১ দশমিক ৫২ ভাগ। এ সঞ্চয়পত্র ১৮ ও তদূর্দ্ধ যে কোনো বয়সের বাংলাদেশী মহিলা, শারীরিক প্রতিবন্ধী পুুরুষ ও মহিলা এবং ৬৫ ও তদূর্দ্ধ বয়সের যে কোনো বাংলাদেশী নাগরিক নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন।

এছাড়া ৫ বছর মেয়াদী পেনশনার সঞ্চয়পত্র, যার মুনাফা শতকরা ১১ দশমিক ৭৬ ভাগ, ৫ বছর মেয়াদী বাংলাদেশ সঞ্চয়পত্র, যার মুনাফার হার ১১ দশমিক ২৮ ভাগ, ৩ বছর মেয়াদী ৩ মাস অন্তর মুনাফাভিত্তিক সঞ্চয়পত্র, যার মুনাফার হার শতকরা ১১ দশমিক শূন্য ৪ ভাগ পাবেন। তিনি সকলকে সঞ্চয়পত্রে বিনিয়োগ করার আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com