1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

ওসি বদলিতে ৬০ লাখ টাকা ঘুষ!

  • Update Time : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১১১ Time View

ডেস্ক রিপোর্ট : ৬০ লাখ টাকার বিনিময়ে থানায় একজন ওসিকে বদলি করার তথ্য জানিয়েছেন খোদ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এ ঘটনায় পুলিশ প্রশাসনে তোলপাড় শুরু হয়েছে।

পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, গত বুধবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আইজিপি বেনজীর আহমেদ পুলিশের সব ইউনিটের সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জুম বৈঠকে অংশ নেন। বৈঠকে আইজিপি পুলিশকে জনমুখী গড়ে তুলতে মাদক ও দুর্নীতিমুক্ত করার কথা বলতে গিয়ে বলেন, ‘৬০ লাখ টাকার বিনিময়ে থানায় একজন ওসিকে বদলি করা হয়েছে।’

যদিও কোনো থানায় এই ঘটনা কিংবা কোনো কর্মকর্তা এই ঘুষ নিয়েছেন, তার নাম উল্লেখ করেননি আইজিপি। তবে পুলিশ কর্মকর্তাদের ভেতর আলোড়ন তৈরি হয়। তারা নিজ নিজ থানায় বদলি হওয়া ওসিদের খোঁজ-খবর নিতে থাকেন। সিনিয়র পুলিশ কর্মকর্তারা এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

জানা গেছে, সম্প্রতি গাজীপুরের শ্রীপুর ও চট্টগ্রাম মেট্রোপলিটনের তিনটি থানার ওসি বদল করা হয়। এর মধ্যে গত বুধবার চট্টগ্রামের বন্দর, ইপিজেড ও পতেঙ্গা থানার ওসি বদল করা হয়। গাজীপুরের শ্রীপুর থানার ওসি হিসেবে গত ১৯ জুন সন্ধ্যায় যোগদান করেন আলমগীর হোসেন। কিন্তু পরের দিন (২০ জুন) সকালেই তিনি অন্য জেলায় বদলী আদেশ পেয়ে দায়িত্ব হস্তান্তর করেন। আলমগীর হোসেনকে গাজীপুরের পুলিশ সুপার দুই বছর আগে কালিয়াকৈর থানার ওসি হিসেবে নিয়োগ দেন। এরপর সেখানে থেকে তাকে ১৯ জুন শ্রীপুর থানা বদলি করেন।

একটি সূত্র জানায়, বৈঠকে আইজিপির বক্তব্যের পর ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, এমন দুর্যোগের সময় যে কর্মকর্তা ঘুষ নিয়েছেন, তাদেরকে কঠোর শাস্তি দিতে হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com