1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

এশিয়ার বৃহত্তম বস্তিতে ১ জনের মৃত্যু, কোয়ারেন্টিনে ৭ জন

  • Update Time : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৩৩ Time View

ডিবিডি ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসে ভারতের মুম্বাইতে অবস্থিত এশিয়ার বৃহত্তম বস্তি ধারাভিতে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু। মৃত ব্যক্তি যে বাড়িতে থাকতেন সেখানকার ৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

৬১৩ একর জমির ওপর ছড়িয়ে থাকা ধারাভি বস্তিতে প্রায় ১৫ লাখ মানুষের বসবাস। এটিকেই এশিয়ার বৃহত্তম বস্তি হিসেবে ধরা হয়। অত্যন্ত ঘনবসতিপূর্ণ এ এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখা এককথায় অসম্ভব। সেখানে করোনার বিস্তার ঠেকানো না গেলে কী ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে তা বলাই বাহুল্য।

জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ধারাভির ওই ব্যক্তিকে মঙ্গলবার প্রথমে সিওন হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কস্তুরবা গান্ধী হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু অ্যাম্বুলেন্সে তোলার আগেই মৃত্যু হয় তার।

ধারাভি বস্তির বাসিন্দা শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার পর থেকেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা মুম্বাইয়ে। চিকিৎসকরা মনে করছেন এর ফলে শহরে সংক্রমণের তীব্রতা আরও বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বুধবার ভারতে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৩৭ জন। দেশটিতে এখন পর্যন্ত এটাই একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এদিন সেখানে মারা গেছেন অন্তত ছয়জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪১।

এদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে একদিনে যুক্তরাষ্ট্রে মারা গেছেন রেকর্ড সংখ্যক ১ হাজার ২শ ৮২ জন।  আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজারের বেশি।। আর আক্রান্ত হয়েছেন ২ লাখের বেশি।

যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ ডেবোরাহ বিরকস হোয়াইট হাউজে জানিয়েছেন, এই মাসের  মধ্যেই করোনা ভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষা করা সম্ভব হবে। ইতালীতে ১ লাখের বেশির আক্রান্তের বিপরীতে মারা গেছেন ১৩ হাজারর বেশি।  এদিকে ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রী এবং তার স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com