1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিক রোজিনা ইসলামকে আটক ও হেনস্তার ঘটনায় রিপোর্টার্স ইউনিটি উখিয়া’র নিন্দা সাংবাদিক রোজিনা ইসলামকে আটক ও হেনস্তার ঘটনায় উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নিন্দা সেন্টমার্টিন দ্বীপ ও দরিয়ানগর গ্রামে এখনও করোনার আঁচড় লাগেনি উগ্রবাদী বক্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ করোনায় গোবর-গোমূত্র কাজ করে না বলায় ভারতে সাংবাদিক গ্রেফতার উখিয়ায় ফের আটক হলো পাহাড় খেকো রেজার অবৈধ ডাম্পার উখিয়ায় সী-লাইন বাদশার নেতৃত্বে সন্ত্রাসী হামলা; কলেজ শিক্ষকসহ আহত-৮ ড. মাহফুজুর রহমান’র একক সংগীতানুষ্ঠান আজ

এবার ইরানি রকেট কাঁপালো বাগদাদের গ্রিন জোন

  • Update Time : বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০
  • ৩৭ Time View

ডিবিডিনিউজ২৪ ডেস্ক :

ইরাকে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর ২৪ ঘণ্টা না পার না হতেই এবার ইরানি রকেট হামলায় কেঁপে ওঠলো বাগদাদের গ্রিন জোন। হামলার লক্ষ্যস্থল রাজধানী শহরের বিশেহশ নিরাপত্তাসম্বলিত এই এলাকায় যুক্তরাষ্ট্রসহ বিদেশি দূতাবাসগুলো অবস্থিত। এএফপি

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বুধবার (৮ জানুয়ারি) মধ্যরাতের আগেই দু’টি বিকট বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে বাগদাদ। সঙ্গেসঙ্গেই গ্রিন জোনের সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে। তাৎক্ষণিক এই হামলায় হতাহতের বিষয়ে অথবা কারা এই হামলা চালিয়েছে তা এখনো জানায়নি সংশ্লিষ্ট সূত্র। মঙ্গলবার (৮ জানুয়ারি) ইরাকে যুক্তরাষ্ট্রের ঘাঁটিতে তেহরানের ব্যালিস্টিক মিসাইল হামলার প্রায় ২৪ ঘণ্টা পরই এই হামলার ঘটনা ঘটলো। সেদিনের হামলায় ৮০ জন মার্কিন সেনা মারা গেছে বলে ইরান দাবি করলেও আমেরিকা এই দাবি নাকচ করে দিয়েছে। বুধবার এক ভাষণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, এই হামলায় তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি এবং কোনো সেনা সদস্যও মারা যাননি।

যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় ইরানের কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলেমানি এবং ইরাকি কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিস হত্যার প্রতিশোধ হিসেবে ইরান এই হামলা চালায়।

বাগদাদ ও ইরাক জুড়ে যুক্তরাষ্ট্রের ঘাঁটিতে ইরানের এই হামলার পেছনে ইরাকের হাশেদ গ্রুপের ইন্ধন আছে বলে মনে করে যুক্তরাষ্ট্র।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com