1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিক রোজিনা ইসলামকে আটক ও হেনস্তার ঘটনায় রিপোর্টার্স ইউনিটি উখিয়া’র নিন্দা সাংবাদিক রোজিনা ইসলামকে আটক ও হেনস্তার ঘটনায় উখিয়া অনলাইন প্রেসক্লাব’র নিন্দা সেন্টমার্টিন দ্বীপ ও দরিয়ানগর গ্রামে এখনও করোনার আঁচড় লাগেনি উগ্রবাদী বক্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ করোনায় গোবর-গোমূত্র কাজ করে না বলায় ভারতে সাংবাদিক গ্রেফতার উখিয়ায় ফের আটক হলো পাহাড় খেকো রেজার অবৈধ ডাম্পার উখিয়ায় সী-লাইন বাদশার নেতৃত্বে সন্ত্রাসী হামলা; কলেজ শিক্ষকসহ আহত-৮ ড. মাহফুজুর রহমান’র একক সংগীতানুষ্ঠান আজ

এফ আর টাওয়ারের ঘটনায় ১১জন নিহত, আহত বহু

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯
  • ৩২ Time View

।।জাতীয় ডেস্ক।।

বনানীর এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় অন্তত ১১জন নিহত হয়েছেন বলে উদ্ধারকর্মীরা জানিয়েছে। আহত হয়েছেন আরও বহু মানুষ। সন্ধ্যার দিকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

নিহতদের মধ্যে কুর্মিটোলায় ১ জনের, ঢামেকে ১ জনের, বনানীর একটি ক্লিনিকে ১ জনের, অ্যাপোলো হাসপাতালে ১ জনের এবং ইউনাইটডে হাসপাতালে ৩ জনের লাশ রয়েছে। ঢাকা মেডিকেলে নিহত আব্দুল্লাহ আল ফারুক তমাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের সাবেক শিক্ষার্থী।

এদিকে, সন্ধ্যা পৌনে ৭টার দিকে ভবনের ভেতর থেকে আরো ৪টি লাশ উদ্ধার করা হয়।

থেমে থেমে আগুন জ্বলে উঠছে। কখনো পানির ঝাপটায় আগুনের তোপ কিছুটা কমে এলেও কিছুক্ষণ পর আবারও লাল হয়ে উঠছে শিখা।

নিহতদের মধ্যে একজনের লাশ গ্রহণ করার কথা জানিয়েছে কুর্মিটোলা হাসপাতালের জরুরি বিভাগ। এছাড়া অন্তত ৩০ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের অনেকে আবার প্রাথমিক চিকিৎসা শেষে চলে গেছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা গেছে, কুর্মিটোলায় নেয়া নিহত ব্যক্তির নাম নিরস। তিনি শ্রীলঙ্কার নাগরিক। স্ক্যান ওয়েল ফ্রেইড ফরওয়ার্ডিং নামক একটি প্রতিষ্ঠানে কাজ করতেন। ভবনটিতে আরও কয়েকজন বিদেশি নাগরিক ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

দুপুর ১টার আগে বনানীর ২৭ নম্বর রোডের ২২ তলা ভবনটিতে আগুন লাগে। ভবনের ভেতরে লোকজন আটকা পড়েছেন।

দুপুর ২টার দিকে ভেতর থেকে একজন নারী ফেসবুক লাইভে এসে তাদেরকে বাঁচানোর আকুতি জানান। ভিডিওতে শোনা যায় এক নারীর কণ্ঠ। তিনি বারবার বলছেন, ‘আমাদের জন্য সিঁড়ি পাঠানোর ব্যবস্থা করেন। নাহলে ধোঁয়ায় আমরা মারা যাবো।”

বেশ কয়েকজনকে দেখা গেছে ভবনের পাশ ঘেঁষে থাকা পাইপ বেয়ে নামতে গিয়ে গড়িয়ে পড়েছেন। তবে তাদের সর্বশেষ অবস্থা জানা যায়নি।

সেনাবাহিনী, বিমান বাহিনী ও নৌবাহিনীর একাধিক টিম উদ্ধার কাজ চালাচ্ছে। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। বিমান বাহিনীর ৫টি হেলিকপ্টার আটকে পড়াদের উদ্ধার করছে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বনানীর ২৭ নম্বর রোডে হোটেল সারিনার বিপরীত দিকে অবস্থিত ভবনটিতে নিচের পাঁচটি তলায় প্রথমে আগুন দেখা গেলেও ধীরে ধীরে তা উপরের দিকে উঠতে শুরু করে। লাগোয়া অন্যান্য ভবনগুলোতে কাজ করা কয়েক হাজার লোকজন রাস্তায় নেমে আসেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com