1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

একজন গণমুখী কর্মকর্তার বিদায়

  • Update Time : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯৭ Time View

প্রশাসনের গণমুখী যে চরিত্র, রূপের কথা আমরা প্রায়শই বলে থাকি তার কিছুটা দৃশ্যমান অবয়ব দেখেছে উখিয়ার গণমানুষ বেশ কিছুদিন। একজন সরকারি কর্মকর্তা নিজেকে কিছু সরকারি আদেশ-নির্দেশ বাস্তবায়নের মত রুটিন ওয়ার্কের মধ্যে শুধু ব্যতিব্যস্ত না রেখে কিভাবে জনগণের চাওয়া-পাওয়া, তাদের অধিকার কড়ায়-গণ্ডায় পুষিয়ে দেয় তার কিছুটা জ্বলকানি দেখেছে উখিয়ার মানুষ সাম্প্রতিক বছর গুলোতে।

একজন সরকারি কর্মকর্তা কিভাবে সংকটময় সময়ে সংকট ব্যবস্থাপনার সফল ব্যবস্থাপকের ভূমিকায় অবতীর্ণ হতে পারেন রোহিঙ্গা সংকট-করোনাকালীন দুর্যোগে তা অবলোকন করেছে উখিয়ার সাধারণ মানুষ সাম্প্রতিক সময়ে, নিকট অতীতে।

একজন সরকারি কর্মকর্তা তাঁর ওজনদার চেয়ারে বসে কিভাবে সাধারণ মানুষের জন্য অফিসের দরজাটি খোলা রেখে তাদের নানা সমস্যার সমাধান ব্যবস্থাপনাটি তাঁর সমাধানমুখী চিন্তা-ভাবনা দিয়ে কার্যকর করতে পারেন সেই বাস্তবতাটিও চোখের সামনে দেখেছে উখিয়ার মানুষ। আর উখিয়ার সাধারণ মানুষ দেখছে তাদের প্রতি অমায়িক আচরণে পারদর্শী, তাদের মনে রাখার মত দারুণ স্বরণশক্তি সম্পন্ন আগামীর জন্য উদাহরণ সৃষ্টিকারী একজন কর্মকর্তাকে শেষ ক্ষণ পর্যন্ত।

যার কথা বলছিলাম এতক্ষণ। তিনি আর কেউ নন। তিনি নিকারুজ্জামান চৌধুরী। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। উচ্চ শিক্ষার জন্য লন্ডন যাত্রার কারণে তিনিই উখিয়ার মানুষকে ভালাবাসার মায়াজালে আবদ্ধ করে আর একদিন পর বিদায় নিবেন উখিয়াবাসীর কাছ থেকেই। যেখানে যাবেন ভাল থাকবেন। শুভ কামনা আপনার জন্য উখিয়াবাসীর পক্ষ থেকে।

-সুজন কান্তি পাল, সাবেক জেলা প্রতিনিধি, মোহনা টেলিভিশন লি:

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com