1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

একজন আলী আকবরের কথা

  • Update Time : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৯৭ Time View

নিজস্ব প্রতিবেদক : কঙ্কালসার শরীর উস্ককুস্ক চেহারা, এলোমেলো চুল, গলায় লাল টাই, বগলদাবা করে আছে একটি ফাইল তাতে রয়েছে তার অতি প্রযোজনীয় কাগজপত্র, জান যাবে কিন্তু সেই ফাইলে কেউ হাত লাগাতে পারবেনা। সার্বক্ষনিক ঘুরে ফিরে থাকে কোটবাজার ষ্টেশনের আনাচে কানাচে সবাই তাকে ম্যাজিষ্ট্রেট বলেই ডাকে। বলছি আলী আকবর বেলায়েতীর কথা।

উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ১ নং ওয়ার্ড লম্বরী পাড়ার এক কৃষক পরিবারে জন্ম নেয়া আলী আকবর মানসিক ভারসাম্যহীন এক মধ্য বয়সী লোক। বয়স আনুমানিক ৪৫/৪৬ হবে কয়েক দিন যাবত সাংবাদিক দেখলেই ছুটে আসছে কয়েকটি পুরাতন পত্রিকার কপি নিয়ে এবং তাতে ছাপানো বিজ্ঞাপন দেখিয়ে বলে মনে তার খুবই ইচ্ছে এদের মতো তারও ছবি যেন পত্রিকায় ছাপানো হয়। অনেক বার চেষ্টা করেছি তার চোখকে ফাঁকি দিয়ে এড়িয়ে চলতে কিন্তু সে নাছোড়বান্দা একবার পেয়ে গেলে আর ছাড়তে চায় না। অবশেষে তার ইচ্ছে শক্তির কাছে পরাজিত হয়ে এক চনা মুড়ির দোকানে গিয়ে বসলাম। জিজ্ঞেস করতেই বলতে শুরু করলেন তার নাম মোঃ আলী আকবর বেলায়েতী, বয়স ২৮ (মূল বয়স ৪৫/৪৬) পিতা ফজল করিম চৌধুরী, সাং- লম্বরীপাড়া, জালিয়া পালং উখিয়া, ১০ ভাই বোনের মধ্যে ২য় সে। এখনো বিয়ে করেনি (একটি ছবি উঠানোর জন্য মোবাইল বের করলে বাধা দিয়ে বলেন ছবি তুলবেন না , ছবি উঠালে আমার বিয়ে হবেনা) শিক্ষাগত যোগ্যতা তার মতে পালং স্কুল থেকে এসএসসি পাস করেন, এইচএসসি পাস করেন চট্টগ্রামের এম এইচ কলেজ থেকে, ডিগ্রি পাস টা আসে সরোয়ার্দি কলেজ থেকে সর্বশেষ এম এ পাস করে ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে। পেশায় বিশ্বের রাষ্ট্র সমিতির প্রেসিডেন্ট বেলায়েতী (তার ভাষ্য মতে) এলাকার কয়েক জনের সঙ্গে কথা বলে জানা যায় আলী আকবর ছাত্র অবস্থায় খুবই মেধাবী ছিল। সে অতিমাত্রায় পড়াশোনা করতে গিয়ে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে। তবে তার স্কুল জীবনের সাথী রফিক উদ্দিন বলেন অন্য কথা, আলী আকবর প্রকৃতভাবেই খুব মেধাবী ছাত্র ছিল কলেজ জীবনে তার মানসিক সমস্যা দেখা দেয়ার কারণে কলেজের গন্ডি পার হতে পারেনি। তবে তার কৃষক পিতা প্রচুর অর্থ খরচ করে ঢাকা পাঠিয়ে ছেলেকে উচ্চ শিক্ষিত করতে গিয়ে নিষ্ফল হয়েছে।

সৃষ্টির সেরা জীব মানুষকে মহান আল্লাহ তায়ালা অপরুপ সুন্দর্য্য দিয়ে নিজ হাতেই সৃষ্টি করেছেন। আলী আকবর মানসিক ভারসাম্যহীন হলেও সে আমাদেরই মতো মানুষ। তার প্রতি ভালবাসা অপরিসীম তাইতো সবাই তাকে ম্যাজিষ্টেট বলে ডাকে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com