1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
ঝরা পাতার কবিতা | অন্তিক চক্রবর্তী কারাভোগের পর দেশে ফিরেছে ২৪ বাংলাদেশি উখিয়ার রুমখাঁ বড়বিলে জমি দখলের পায়তারা করছে স্থানীয় হাসন আলী শুদ্ধ বাংলা ভাষা চর্চার অঙ্গীকার অনলাইন প্রেসক্লাব সদস্যের ভাষা শহীদদের প্রতি উখিয়া অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি উখিয়ায় সাংবাদিককে হামলার ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর সহ ২জনের বিরুদ্ধে মামলা সাংবাদিক শরীফ আজাদ’র উপর হামলায় কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের নিন্দা সূর্যোদয় প্রভাতী সদ্ধর্ম শিক্ষা নিকেতনের উদ্যোগে ৪০ জন শিক্ষার্থীকে খাতা-কলম বিতরণ সাংবাদিক শরীফ আজাদ’র উপর হামলার প্রতিবাদে রিপোর্টার্স ইউনিটি উখিয়া’র বিবৃতি বৈদ্যুতিক শক দিয়ে শিশুকে হত্যাচেষ্টা, কারাগারে সেই তোফায়েল

পল্লী বিদ্যুৎ নিয়ে উখিয়া উপজেলা চেয়ারম্যানের স্ট্যাটাস ভাইরাল

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯
  • ২১ Time View

উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর স্ট্যাটাস পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল।

পল্লী বিদ্যুত সমিতি,উখিয়া।
————————————-
তীব্র দাহনে মানুষের জীবন অতিষ্ঠ। তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে মানুষের মনোজগতেও চিতার আগুনের লেলিহান শিখা দাবানলের মতো ছড়িয়ে পড়ার সমূহ সম্ভাবণা আঁচ করা যাচ্ছে। একদিকে পবিত্র রমজান মাস, অন্যদিকে প্রয়োজনীয় সময়ে বিদ্যুৎ না থাকা এই দু’কারনে মানুষের মনে সৃষ্ট ক্ষোভ সহিংসতায় রূপ নিতে পারে যেকোন সময়। যেহেতু রাষ্ট্রীয় ভাবে বলা হয়েছে দেশে বিদ্যুৎ ঘাটতি নাই। তাহলে সাধারণ মানুষ কেন লোডশেডিং যন্ত্রনায় কষ্ট পাবে?অপরদিকে ভৌতিক বিল, বিভিন্ন নামে বিল আদায়, অপরাধ ও ঠুনকো অপরাধে সীমাতিরিক্ত জরিমানা আদায় ইত্যাদি কারনে মানুষের মনোভাব কখনো পল্লী বিদ্যুতের প্রতি ইতিবাচক ছিল না।

আর পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষও কদাপি চেষ্টা করেনি মানুষের পক্ষে একটি সেবা মুলক প্রতিষ্ঠান হিসাবে নিজেকে দাড় করাতে।আসলে মানুষের মনোতুষ্ঠির চাইতে অর্থটাই তাদের কাছে প্রধান বিষয়। এহেন পরিস্থিতি কি সরকারের প্রতি নাগরিকদের বিরূপ করে তুলছে না? আমি এবং আমরা যারা জনপ্রতিনিধি বা নেতা মনে করি নিজেদেরকে আমরাইবা এই জনপদের মানুষের কষ্ট লাঘবে কতটুকু দায়িত্ব পালন করছি? সহজ সরল এই মানুষগুলোর আস্থা ও বিশ্বাসের প্রতিদানে আমরা ‘ক ফোটা চোখের জল’ বিসর্জন দিয়েছি?কখনো কখনো মনে হয় আমরা সবাই বাংলা সিনেমার অভিনেতার ভূমিকায় অভিনয় করছি।আত্মসমালোচনা ও আত্ম-জিজ্ঞাসার দর্পনে আত্মশুদ্ধির মাহেন্দ্রক্ষণ উপলব্ধি করতে গেলে তা এখনই। একটা জিনিস সবাইকে বুঝতে হবে যে সমষ্টিগত সমস্যা সম্মিলিত ভাবেই মোকাবেলা করতে হবে। আসুন সম্মিলিত ভাবে উখিয়ার মাটি ও মানুষের জন্য আমরা একতাবদ্ধ হই। বিদ্যুৎ বিভাগকে বাধ্য করি, আল্টিমেটাম দিই যাতে নিয়মিত বিদ্যুৎ প্রবাহ সচল থাকে।নচেৎ উখিয়া আর একটি “কানসাট ” হবে। প্রশাসনের একজন হলেও পল্লী বিদ্যুৎ ও প্রশাসনকে বলছি ব্যক্তিগত ভাবে ‘বাঁশি হাতে নিয়েছি সুর এখনও তুলিনি’।ক্ষমতার পেছনে নয়,মানুষের ভালবাসার পেছনে দৌড়াই,আসুন সবাই,আর যদি না আসেন তাহলে নিজেকে ধরে নিতে হবে যে “যদি তোর ডাক শুনে কেউ না আসে,তবে একলা চলরে”।পল্লী বিদ্যুৎ,নিবেদন,” মানুষের চোখ ও মনের ভাষা বুঝবার চেষ্টা করূন”। মহান আল্লাহ পাকের দয়া ও রহমত কামনা করছি আমার প্রিয় উখিয়াবাসীর জন্য। আল্লাহ রাহমানুর রাহিম আপনাদের সহায় হোন। আমিন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com