1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় মসজিদের গাইডওয়াল নিমার্ণ করতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু, আহত ১

  • Update Time : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ৩৬ Time View

মৃত্যু নিশ্চিত জেনে পালিয়ে গেলেন জিয়া উদ্দিন

শরীফ আজাদ : কক্সবাজার লকডাউনের সময় উখিয়ায় মসজিদের গাইডওয়াল নিমার্ণ করতে গিয়ে পুকুরপাড় ভেঙ্গে নিহত হয়েছেন মো: শাহজাহান (২৫) নামে এক শ্রমিক। গুরুতর আহত হয়েছে নিহতের পিতা রশিদ (৫০) নামের আরো ১ শ্রমিক। আহত ঐ শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়।

জানা যায়, নিহত মো: শাহজাহান ও গুরুতর আহত মো: রশিদ আহমদ উভয়ে পিতা-পুত্র ও তেলীপাড়ার স্থায়ী বাসিন্দা।

১১ এপ্রিল (শনিবার) বিকেল ৫ টার দিকে রত্নাপালং ইউনিয়নের তেলীপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

খবর পেয়ে উখিয়া ফায়ার সার্ভিসের একটি টিম ও স্থানীয়দের সহায়তায় লাশ উদ্ধার করা হয় বলে জানিয়েছে ফায়ারম্যান সাকিল রানা।

স্থানীয়রা জানিয়েছে ৮জনের একটি দল মসজিদের পুকুরপাড়ের গাইডওয়াল নির্মাণ কাজ করার সময় পুকুরের পাড় ভেঙ্গে ৩জন মাটিচাপা পড়ে। এ সময় একজন ঘটনাস্থলে মারা গেছে। আরেক জনকে গুরুত্ব আহত অবস্থায় উদ্ধার করা হয়।

তারা আরো জানান, জিয়া উদ্দিন নামক এক ব্যক্তি সৌদি আররের অর্থায়নে নির্মিত এ মসজিদের নির্মাণ কাজ পরিচালনা করেন। করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে সরকার সামাজিক দূরত্ব বজায় রাখতে সব ধরণের কার্যক্রম বন্ধ রাখলেও এ জিয়া উদ্দিন কেন এ নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন এমন প্রশ্ন বারবার মানুষের মনে ঘুরপাক্কাছে।

প্রত্যক্ষদশীরা জানান, জিয়া উদ্দিন উপস্থিত থেকে এ গাইডওয়াল নির্মাণ কাজ তদারকি করছিলেন। দুর্ঘটনার পরপরই তিনি প্রথমে মসজিদের প্রবেশ গেইটি বন্ধ করেন দেন। পরে মৃত্যু নিশ্চিত জেনে সুকৌশনে ঘটনা স্থল থেকে পালিয়ে যান।

এ ব্যাপারে জানতে জিয়া উদ্দিনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার উপ-পরিদর্শক আলীমুর রেজা বলেন, একজনের মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। অভিযোগ পেলে আইনী পদক্ষেপ নেয়া হবে।

লকডাউনের সময় তিনি কিভাবে শ্রমিকদের দিয়ে এ কাজ চালিয়েছেন সাংবাদিকদের এমন প্রশ্নে উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী বলেন, বিষয়টি খতিয়ে দেখে আইনানুকভাবে ব্যবস্থান নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com