1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :
শিরোনাম:
রোহিঙ্গা ক্যাম্পে নানা কর্মসূচির মধ্য দিয়ে নারী দিবস উদযাপন ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে উখিয়া অনলাইন প্রেসক্লাব’র আলোচনা সভা অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে উখিয়া উপজেলা প্রশাসনের আলোচনা সভা অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ উখিয়ায় সড়কে গাড়ি থামিয়ে প্রকাশ্যে চাঁদা দাবি ফেসবুকে দুই সাংবাদিকের নামে ভিত্তিহীন লেখালেখির বিরুদ্ধে উখিয়া অনলাইন প্রেসক্লাবের বিবৃতি মুক্তিযোদ্ধাদের খসড়া তালিকা প্রকাশ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে উখিয়া অনলাইন প্রেসক্লাব’র তিনদিনের কর্মসূচি সিবিএন’র সংবাদকর্মী ছিনতাইয়ের শিকার, ছিনতাইকারী আটক জামালপুরের সেই ডিসির বেতন কমে অর্ধেক

উখিয়ার পালংখালীতে অধিকার বাস্তবায়নের নামে প্রতারণা, নেপথ্যে রবিউলের নির্বাচনী প্রচারণা

  • Update Time : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ১২৪ Time View

নিজস্ব প্রতিবেদক : উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক শিক্ষিত বেকার যুবকদের চাকরী নিশ্চিত করার দাবি নিয়ে আন্দোলনের নামে প্রতারণা করছে পালংখালী অধিকার বাস্তবায়ন কমিটি। উক্ত কমিটির আহ্বায়ক রবিউল হোসাইন সাধারণ মানুষের আবেগ-অনুভূতি নিয়ে প্রতারণা করে অবশেষে নির্বাচনী প্রচারণায় নেমেছে।

সোমবার রাত ১২ টার দিকে অধিকার বাস্তবায়ন কমিটি পালংখালী’র যুগ্ম আহ্বায়ক ‘জসিম-ই- জুমরাত’ তার আইডিতে কমিটির আহ্বায়ক রবিউল হোসাইনের পক্ষে তার ছবিসহ একটি পোস্ট করেন। নিচে সেটি হুবহু তুলে ধরা হলো –

“৫নং পালংখালী অধিকার বাস্তবায়ন কমিটির প্রতিষ্ঠাতা এবং পরিচালক — অবাকের আইকন পালংখালী খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে সর্বসাধারণের আইকন –(ইন্জিঃ রবিউল হোসাইন রবি)– ভাই আপনাকে আসন্ন ৫নং পালংখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।”

ওই পোস্টে শাহীন আকতার শানু নামে একজন লিখেন, ওনি কে চিনতে পারিনি।

শফিক সিরাজ নামে একজন লিখেন, আইকন? চেয়ারম্যান প্রার্থী? অধিকার…!?

জাহাঙ্গীর আলম নামের একজন লিখেন, আমি অবাক!

রিয়াদ চৌধুরী লিখেন, আগে অধিকার বাস্তবায়ন কমিটির কাজগুলো সঠিকভাবে করতে বলুন। কয়েকটা উদ্দেশ্য এবং ইশতেহার নিয়ে যে কমিটি গঠন করা হয়েছে সেই কাজের অগ্রগতির কতটুকু হলো? কজনে চাকরী পেলো?

এছাড়াও উক্ত পোস্টটি দেখে অনেকে বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। কেউকেউ বিষয়টি নিয়ে হাসিঠাট্টাও করতে দেখা যায়।

নির্বাচনী প্রচারণার ব্যাপারে জানতে চাইলে অধিকার বাস্তবায়ন কমিটি পালংখালী’র আহ্বায়ক রবিউল হোসাইন বিষয়টি অস্বীকার করে বলেন, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার নাম-ছবিসহ দিয়ে কেউ পোস্ট করেছে শুনেছি। কিন্তু এধরনের নির্বাচনী পোস্ট ভিত্তিহীন। এই ফেসবুক পোস্টের বিষয়ে আমি জানিনা।

সূত্র জানায়, ছাত্রজীবনে রবিউল হোসাইন বাংলাদেশ ইসলামি ছাত্র শিবিরের একটি কমিটির বাইতুল মাল সম্পাদক (অর্থ সম্পাদক) হিসেবে দায়িত্ব পালন করেন।

এ বিষয়ে জানতে চাইলে তিনি তা অস্বীকার করে বলেন, আমি সাবেক ছাত্রলীগের কর্মী ছিলাম এবং বর্তমান যুবলীগ কর্মী।

যুবলীগের কোন কমিটিতে আছেন জানতে চাইলে রবিউল হোসাইন বলেন, আমি যুবলীগের ইন-অ্যাক্টিভ কর্মী।

এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসাইন বলেন, যুবলীগের পালংখালী ইউনিয়ন কমিটিতে রবিউল হোসাইন নামের কেউ নেই।

উল্লেখ্য, ‘অধিকার বাস্তবায়ন কমিটি পালংখালী’ আন্দোলনের নামে সড়কে নৈরাজ্য সৃষ্টি, সদস্য বানানোর কথা বলে টাকা আদায়, সংগঠনের নাম বিক্রি করে টেন্ডারবাজি সহ বিভিন্ন স্থানে নিজেদের আধিপত্য বিস্তার করে চলেছে। এ নিয়ে ইতিপূর্বে “উখিয়ায় ‘অধিকার বাস্তবায়ন কমিটি পালংখালী’ নামে এরা কারা!” শিরোনামে বিভিন্ন গণমাধ্যমেও নিউজ প্রকাশিত হয়।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com