1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় নির্বিচারে পাহাড় কাটা অব্যাহত, দেখার কেউ নেই

  • Update Time : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ১৯৪ Time View

আনিসুল ইসলাম, উখিয়া : কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের মাছকারিয়া, মধুরছড়া, শীলেরছড়া, ধইল্যাগুনা, হাঙর গুনা, কুতুপালং ও হরিণ মারার প্রভৃতি এলাকায় নির্বিচারে পাহাড় কাটা অব্যাহত রয়েছে। প্রতিদিনই পাহাড় কেটে সাবাড় করলে ও স্থানীয় প্রশাসন নীরব, যেন ধরি মাছ না ছুঁই পানি।

সাম্প্রতিক উখিয়া শীলেরছড়া এলাকার মৃত আবুল বলির ছেলে চোরাকারবারি ও পাহাড় খেকো নুর মোহম্মদ বলি (৩৫) তার বড় বোনের জামাই টি এন্ড টি গুচ্ছ গ্রামের মাদক কারবারি সাহাব উদ্দিন টাকুর ৪টি ডাম্পার ও তার নিজস্ব ১টি ডাম্পার যোগে পাহাড় থেকে মাটি কেটে বিক্রি করলে ও দেখার কেউ নেই।

অনুসন্ধানে জানা যায়, গত ২১ নভেম্বর রাত ৮ টায় নুর মোহাম্মদ বলির নেতৃত্বে কয়েকজন পাহাড় খেকো উখিয়া রেঞ্জ অফিস থেকে মাত্র ৫শ গজ দূরে মুহুরি পাড়ায় পাহাড় কাটা অব্যাহত রাখার খবর পেয়ে উখিয়া রেঞ্জের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গাজী শফিউল আলম একদল বনকর্মী নিয়ে রাতে ঘটনাস্থলে যায়। তাদের উপস্থিতি টের পেয়ে নুর মোহাম্মদ বলি সহ তার সঙ্গীরা বেশিভাগ পালিয়ে গেলেও গাজী শফিউল আলম ২জনকে আটকের খবর স্বীকার করেন।

তিনি জানান, পাহাড় খেকো নুর মোহাম্মদ বলি কে হাতে নাতে পেলে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন।

এ বিষয়ে পরিবেশ বাদী ও উখিয়ার সন্তান তরুণ আইনজীবি এ্যাড. মোঃ ইসলাম প্রাকৃতিক পরিবেশ রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার কথা স্মরণ করে জনগণের টাকায় বেতন নেওয়া রাষ্ট্রের সংশ্লিষ্ট সংস্থাগুলোর কঠোর সমালোচনা করে উখিয়ার পাহাড় মাটি রক্ষায় সংশ্লিষ্ট দায়িত্বশীল সংস্থা গুলোকে আরো কার্যকর পদক্ষেপ নেওয়ার আহবান জানান। স্থানীয় জনপ্রতিনিধিরা কোন অবস্থাতে পাহাড় কাটার দায় এড়াতে পারে না মন্তব্য করে তিনি পাহাড় খেকোদের রক্ষায় জনপ্রতিনিধিদের কোন প্রকার তদবির না করতে আহবান জানান।

এ ব্যাপারে অভিযুক্ত নুর মোহাম্মদ বলির সাথে যোগাযোগ করলে তিনি পাহাড় কাটার কথা অস্বীকার করেন এবং তিনি ইটের ব্যবসা করেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com