1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় ছাত্রলীগের এক বছর মেয়াদী কমিটি দেড় বছরেও পূর্ণাঙ্গ হয়নি !

  • Update Time : সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
  • ৭৫ Time View

নিজস্ব প্রতিবেদক :

দীর্ঘ আঠারো মাসেও পূর্ণাঙ্গ হয়নি উখিয়া উপজেলা ছাত্রলীগের এক বছর মেয়াদী কমিটি। ফলে পদ বঞ্চিত ত্যাগী কর্মীদের মাঝে শুরু হয়েছে মিশ্র প্রতিক্রিয়ার। গত বছরের ২০ এপ্রিল এক বছর মেয়াদে চারজনকে মনোনীত করে আংশিক কমিটি ঘোষণা করলেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি এখনো।

ঘোষিত কমিটি : সভাপতি- মকবুল হোসেন মিথুন, সহ-সভাপতি- তারেক হোসেন মানিক, সাধারণ সম্পাদক- ইব্রাহীম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক- আবছার উদ্দিন শান্ত।

এদিকে আংশিক এই কমিটিতে থাকা সহ-সভাপতি তারেক হোসেন মানিক বলেন, সভাপতি এবং সাধারণ সম্পাদকের মধ্যে মতের মিল না থাকায় অনেক জাতীয় কর্মসূচিও ঠিক ভাবে পালন করা হয়নি। কমিটির ঘোষণার পর থেকে এমনকি কোন সভাও আহবান করা হয়নি।

উখিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ না হওয়ার বিষয়ে মানিক বলেন, সভাপতির উপস্থিতিতে সহ-সভাপতির দায়িত্ব পালনের কোন সুযোগ থাকে না। তবে জেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের সাথে কথা বলে প্রকৃত ছাত্রদের নিয়ে কমিটি পূর্ণাঙ্গ করার কথা বলেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগের কর্মীরা বলেন, সভাপতি এবং সেক্রেটারি দুজনই তাদের নিজ নিজ ব্যবসা নিয়ে ব্যস্ত থাকেন। এ পর্যন্ত ছাত্রদের শিক্ষণীয় বা কল্যাণকর সৃজনশীল কোন কর্মসূচী নেয়নি উখিয়া উপজেলা ছাত্রলীগ। ফলে দিনদিন ছাত্ররা রাজনীতি থেকে বিমুখ হচ্ছে।

ওই কর্মীরা আরও বলেন, উখিয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মিথুনের আয়ের উৎস কোথায় ? দামী গাড়ী, ড্রাইভারের বেতন, জ্বালানি খরচ কোথা থেকে আসে ? এতো বিলাসী জীবন-যাপনে সাধারণ কর্মীদের বিষয়ে ভাবার সময় কয় ? একই ভাবে ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী সংগঠনের উখিয়া উপজেলা সেক্রেটারি’র শিক্ষাগত যোগ্যতা কি ? তিনি কিভাবে ছাত্রদের প্রতিনিধিত্ব করবেন ? এমন অনেক প্রশ্ন তুলেন ছাত্রলীগের ত্যাগী এই কর্মীরা।

এ বিষয়ে জানতে চাওয়া হলে উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন মিথুন বলেন, রাজাপালং ও পালংখালী ইউনিয়ন কমিটি করা হয়েছে। বাকী ৩ ইউনিয়নের কমিটিও গঠনের কার্যক্রম চলছে। কয়েকদিনের মধ্যে উখিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করে ঘোষণা করার কথাও তিনি জানান। জাতীয় কর্মসূচি পালন করা হয়নি বিষয়টি সঠিক নয়।

কক্সবাজার জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম বলেন, ছাত্রলীগের কোন ইউনিটে কি কাজ হচ্ছে না হচ্ছে এটা সংবাদকর্মীর আওতায় পড়ে না। সংগঠনের নীতি নির্ধারকরাই এ বিষয়ে জবাবদিহিতা করবে। পরে তিনি বলেন, বিলম্বিত হলেও ইতোমধ্যে পূর্ণাঙ্গ উপজেলা কমিটি এবং অসমাপ্ত ইউনিয়ন কমিটি গঠনের সাংগঠনিক প্রক্রিয়া শুরু হয়েছে।

তানিম আরো বলেন, উখিয়া উপজেলা ছাত্রলীগ রোহিঙ্গা সংকট মোকাবেলা, জাতীয় নির্বাচন এবং চলমান শেখ হাসিনার উন্নয়ন ও ছাত্রলীগের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি পালন করার কথাও তিনি জানান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com