1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় চাকুরি প্রত্যাশি ৬শ জনের বিরুদ্ধে মামলা

  • Update Time : বুধবার, ৬ মার্চ, ২০১৯
  • ৬০ Time View
।।বিশেষ প্রতিবেদক।।
সোমবার সকালে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের কোটবাজার চৌরাস্তায় অবস্থান কর্মসূচি পালন কালে অধিকার বাস্তবায়ন কমিটির ব্যানারে দুর্বত্তদের হামলায় উখিয়া থানার পুলিশের উপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় উখিয়া থানার এএসআই মোরশেদ বাদী হয়ে ৬ শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। যার মামলা নং- ৭/১৯।
সোমবার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অবরোধ করে রোহিঙ্গা ক্যাম্প মূখী গাড়ি বন্ধ করে দেওয়ায় ও শত শত জনতা স্থানীয়দের চাকুরীর দাবীতে বিক্ষোভ মিছিল করে।
জানা যায়, রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয়দের চাকরিতে অগ্রাধিকারের দাবি এনজিওগুলো তোয়াক্কা না করায় ‘অধিকার বাস্তবায়ন কমিটি উখিয়ার’ উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। কক্সবাজার-টেকনাফ মহাসড়কের কোটবাজার চৌরাস্তায় মাথায় কাফনের কাপড় পরে অবস্থান নেন চাকরি বঞ্চিত শত শত বেকার যুবক। এ সময় তাদের সমর্থনে উখিয়ার শত শত মানুষও রাস্তায় অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করেন। কর্মসূচি পালনকালে রাস্তার দু’পাশে শত শত যানবাহন আটকা পড়ে যান। এতে পুলিশ বাঁধা দিলে অবরোধকারীরা পুলিশের উপর চড়াও হয়ে হামলা করে। এতে উখিয়া থানার পুলিশ মাসুদ মিয়া ও শফিকুল ইসলাম আহত হয়। অন্যদিকে অবরোধকারীদের নেতৃত্বদানকারী সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরী সহ ১৪ জন আহত হয়। অবরোধকারীদের দাবী রোহিঙ্গা ক্যাম্পে আইএনজিও ও এনজিওরা রোহিঙ্গাদের চাকুরী দিতে পারলে স্থানীয়দের কেন চাকুরী দিবেনা। আর ওই সব এনজিওরা বিনা বিজ্ঞাপনে তাদের আত্মীয় স্বজনদেরকে ডেকে এনে উচ্চ বেতনের চাকুরী দেয়।
এ সময় তারা বলেন, জেলা প্রশাসক মো. কামাল হোসেন ও নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওদের স্থানীয়দের চাকরিতে অগ্রাধিকার দেয়ার কথা বলেন। ওই সমন্বয় সভায় এ নিয়ে বিভিন্ন মেয়াদে সময় বেঁধে দিলেও ওই এনজিও গুলো বিভিন্ন অজুহাত দেখাচ্ছে। তারা গুরুত্বারোপ না করে ঢালাওভাবে স্থানীয় ছেলে মেয়েদের চাকরি থেকে ছাঁটাই করতে থাকে। যার পরিপ্রেক্ষিতে আন্দোলনকে সহিংসতার দিকে নিয়ে যেতে বাধ্য করা হয়। আগামীতে আন্দোলন আরও তীব্র হলে এর সব দায়ভার এনজিওগুলোকে নিতে হবে বলে নেতারা কঠোর হুশিয়ারি দেন।
অবস্থান কর্মসূচি পালনকারীদের উদ্দেশে উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম বলেন, আপনাদের আন্দোলন ও দাবির যৌক্তিকতা রয়েছে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, সোমবার অধিকার বাস্তবায়ন কমিটির ব্যানারের নামে কোর্টবাজারে উশৃংখল যুবকেরা পুলিশের উপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় অজ্ঞাত ৬ শ জনের বিরুদ্ধে উখিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com