1. azadzashim@gmail.com : বিডিবিনিউজ টোয়েন্টিফোর ডটকম :
  2. litonsaikat@gmail.com : neelsaikat :

উখিয়ায় ক্ষমতাসীন দলের নেতা ভুট্টোর উৎপাতে অতিষ্ঠ এক অসহায় পরিবার

  • Update Time : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৭০৬ Time View

বার্তা পরিবেশক : কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের ক্ষমতাসীন দলের নেতা ও সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টোর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, মাদক সেবন ও অসহায় পরিবারের জমি প্রতারণামূলকভাবে জোরপূর্বক হাতিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়- নির্যাতনের শিকার ভুক্তভোগী পরিবারকে সামাজিকভাবে হেনস্তা করতে লোকজন লেলিয়ে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও নানা রকম কুরুচিপূর্ণ মিথ্যা গালগল্প ছড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকারদলীয় এ নেতা।

সূত্রে জানা গেছে, ভুক্তভোগী হাজী মোঃ নুরুল হক প্রবাস থেকে ফিরে ভুট্টোর কাছ থেকে ৮ মে ২০০১ সালে ৬১৪/৫১২ নং কবলা মুলে এক খন্ড জমি ক্রয় করেন। পরবর্তিতে রেজিস্ট্রি করবে এই শর্তে উভয়পক্ষ একটি স্ট্যাম্পে উপস্থিত চারজনের স্বাক্ষীতে ‘জমি বিক্রির চুক্তিপত্র’ সম্পাদন করেন। জমির দাম বর্তমানে বেড়ে যাওয়ায় চুক্তিপত্র অস্বীকার করতে উল্টো জমিটি দখলের নানা পায়তারা চালিয়ে আসছে বিক্রেতা ভুট্টো। ৪ মার্চ ২০১৯ সালে ভুট্টো ও তার দল এই জমির দখলের জের ধরে ক্রেতা নুরুল হককে শারীরিকভাবে আহত করেন।

সূত্রে আরো জানা গেছে, ভুট্টো জমির বিষয়টিতেই থেমে থাকেনি! সে সহজ সরল নুরুল হকের পরিবারকে হেনস্তা করার জন্য উঠে পড়ে লেগেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কতিপয় ফেইক আইডি সৃষ্টি করে নুরুল হকের সুযোগ্য সন্তান পুলিশ কনস্টেবল সালাহ উদ্দিন কাদের লাভলু’র বিরুদ্ধে কুরুচিপূর্ণ ও মিথ্যা প্রচার করে যাচ্ছে। ইয়াবার মত জঘন্য ব্যবসার সাথেও জড়িত বলে মানহানি কর প্রচার চালিয়ে আসছে। এজন্য লাভলু’র পিতা নুরুল হক ৪ অক্টোবর ২০১৯ সালে উখিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপরও অপপ্রচার থামায়নি এই ভুট্টোর সিন্ডিকেট।

একাধিক সূত্রে জানা যায়, ভুট্টো ও তার সিন্ডিকেট ইয়াবা ব্যবসার সাথে জড়িত এবং সে নিজেই ইয়াবা সেবন করে থাকে। বিভিন্ন সময় স্থানীয় ও জাতীয় পত্রিকায় ইয়াবা ও দু্র্নীতির জন্য নিউজের হেডলাইনে তার নাম এসেছে। বেশ কয়েকবার কারাবরণও করেছে অভিযুক্ত ভুট্টো। বর্তমানেও তার বিরুদ্ধে থানায় ডজন খানেক মামলা রয়েছে জানিয়েছে স্থানীয়রা। এত মামলা থাকার পরও কিভাবে একজন অপরাধী একটি ঐতিহ্যবাহী দলের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থাকেন স্থানীয়দের প্রশ্ন।

এ প্রসঙ্গে অভিযুক্ত ফজল কাদের ভুট্টোর সাথে তার ব্যক্তিগত মুঠোফোনে একাধিক যোগাযোগের চেষ্টা করা হলে সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর কাছে অভিযুক্ত আওয়ামীলীগ নেতা ফজল কাদের ভুট্টোর বিষয়ে জানতে চাইলে তিনি ভুট্টোর যাবতীয় অপকর্মের বিষয় অবগত আছেন বলে জানান। তার ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে বলেন- আভ্যন্তরীণ কিছু কোন্দলের কারণে অপরাধীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হিমসিম খেতে হয়। এদের কারণে রীতিমতো দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। শুধু ভুট্টো নয়; আরও যারা দলের পরিচয় বহন করে বিভিন্ন অপকর্মের সাথে জড়িত তাদের সবার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে উর্ধ্বতন নেতৃবৃন্দকে জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

More News Of This Category
© 2018 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | dbdnews24.com
Site Customized By NewsTech.Com